ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ভূটানের বিপক্ষে বাংলাদেশের জয়

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
ভূটানের বিপক্ষে বাংলাদেশের জয়

বিকেলেই সাফ অনুর্ধ্ব ১৭ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ সেমিফাইনালে ভারতের বিপক্ষে হেরে বিদায় নিয়েছে। কয়েক ঘণ্টা পর সেই দুঃখ খানিকটা ভুলিয়ে দেয় অনুর্ধ্ব ২০ ফুটবলাররা।

বাহরাইনে অনুর্ধ্ব ২০ এএফসি বাছাইয়ে বাংলাদেশ ২-১ গোলে ভুটানকে হারায়। একই স্কোরলাইনে বাংলাদেশ বিকেলে কলম্বোয় ভারতের বিপক্ষে আরেক টুর্নামেন্টে হেরেছিল।

ম্যাচের ৩৪ মিনিটে ডান দিক দিয়ে গোলরক্ষকের পাশ দিয়ে নিখুঁত এক পাস দিয়েছিলেন বাংলাদেশের উইঙ্গার রফিকুল ইসলাম। সে বলে পা লাগিয়ে গোল করতে কোনো কষ্টই হয়নি পিয়াস আহমেদ নোভার। দ্বিতীয়ার্ধের শুরু থেকে ভুটান একটু চাপ প্রয়োগ করে খেলতে শুরু করে এবং সফলও হয় ৬০ মিনিটে। ডান দিক দিয়ে ঢুকে কোনাকুনি শটে গোল করেন সান্তা কুমার লিম্বো।

৮৮ মিনিটে বাংলাদেশের জয়সূচক গোলটি করেছেন আসিফ। দুই ম্যাচে বাংলাদেশের এক ড্র, এক জয়ে পয়েন্ট চার। এই জয়ে বাংলাদেশের চূড়ান্ত পর্বে ওঠার সম্ভাবনা বেঁচে রইলো। এই গ্রুপে পাঁচটি দল রয়েছে। চূড়ান্ত পর্বে প্রতি গ্রুপের চ্যাম্পিয়ন দল ও দশ গ্রুপের রানার্স আপের মধ্যে সেরা পাঁচ রানার্স আপ খেলবে। ১৬ ও ১৮ সেপ্টেম্বর যথাক্রমে কাতার ও নেপালের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।