ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

প্রথমার্ধেই ৪ গোল দিয়ে ফাইনালের সুবাস পাচ্ছে বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
প্রথমার্ধেই ৪ গোল দিয়ে ফাইনালের সুবাস পাচ্ছে বাংলাদেশ

ভুটানের অধিনায়ক পেমা ছোদেনের আশংকাই সত্যি হচ্ছে। একপেশে ম্যাচের শঙ্কা করেছিলেন তিনি।

সাফ চ্যাম্পিয়নশীপের প্রথম সেমিফাইনালে ভুটানের বিপক্ষে প্রথমার্ধ শেষে ৪-০ গোলে এগিয়ে বাংলাদেশ। বাস্তবতার নিরিখে কৃষ্ণা-সাবিনাদের ফাইনালে ওঠা এখন সময়ের ব্যাপার মাত্র।

শুরু থেকেই ভূটানের বিপক্ষে নিজেদের আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বাংলাদেশের মেয়েরা। এরই ধারাবাহিকতায় ১ মিনিট ৩৪ সেকেন্ডেই গোল পেয়ে যায় লাল-সবুজ জার্সিধারীরা। মনিকা চাকমার থ্রু পাস নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষককে কাটিয়ে নিখুঁত কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন সিরাত জাহান স্বপ্না।

১৭তম মিনিটে গোলরক্ষককে কাটিয়ে দূরূহ কোণ থেকে দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ করেন সাবিনা। মাঝমাঠের একটু উপর থেকে নিখুঁত ক্রসে এই গোলের সুর বেঁধে দিয়েছিলেন মারিয়া মান্ডা। ৩০তম মিনিটে মনিকার আড়াআড়ি ক্রসে কৃষ্ণার হেড এক ড্রপ খেয়ে জালে জড়ালে ম্যাচে চালকের আসনে বসে বাংলাদেশ।  

পাঁচ মিনিট পর মনিকার থ্রু পাস পোস্ট ছেড়ে বেরিয়ে এসে স্লাইড করলেও পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি গোলরক্ষক। তিনি স্লাইড করার পর ঋতুপর্ণার পায়ে লেগে বল তার সামনেই পড়ে। বাঁ পায়ের নিচু শটে ফাঁকা পোস্টে বল জালে জাড়ান এই ফরোয়ার্ড।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।