ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

ফুটবল মাঠে দাঙ্গা: আজীবন নিষিদ্ধ আরেমার দুই কর্মকর্তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
ফুটবল মাঠে দাঙ্গা: আজীবন নিষিদ্ধ আরেমার দুই কর্মকর্তা

ইন্দোনেশিয়ায় শনিবার রাতে আরেমা এফসি ও পারসেবায়া সুরায়া ক্লাবের ম্যাচ শেষে দাঙ্গায় অন্তত ১২৫ জন নিহত হয়। এই ঘটনায় আরেমা এফসির দুই কর্মকর্তাকে আজীবনের জন্য নিষিদ্ধ করেছে দেশটির সরকার।

ইন্দোনেশিয়ার কানজুরুজান স্টেডিয়ামে এই দুইটি ক্লাব মুখোমুখি হয়। ম্যাচটিতে ৩-২ ব্যবধানে জয় লাভ করে পারসেবায়া। দুই দশকের বেশি সময় পর পারসেবায়ার কাছে হারায় আরেমার সমর্থকেরা ক্ষুব্ধ হয়ে মাঠে ঢুকে পড়েন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনকে পুলিশ অনেক চেষ্টা চালায়। এমনকি কাঁদানে গ্যাস ছোড়ে। এদিকে স্টেডিয়ামের কয়েকটি গেট বন্ধ থাকায় অনেকেই বের হতে পারেননি। ছোটাছুটিতে অনেকেই শ্বাসরুদ্ধ আর পদদলিত হয়ে মৃত্যৃবরণ করে।

এই ঘটনার পরই লিগা ওয়ান টুর্নামেন্টের পরবর্তী খেলা এক সপ্তাহের জন্য স্থগিত করে ফুটবল অ্যাসোসিয়েশন অব ইন্দোনেশিয়া। এবং ঘটনা তদন্ত করে আরেমার দুই কর্মকর্তাকে নিষিদ্ধ করা হয়। এছাড়া চলতি মৌসুমের শেষ পর্যন্ত ক্লাবটি আর কোনো হোম ম্যাচ আয়োজন করতে পারবে না। পাশাপাশি তাদেরকে ২৫ কোটি ইন্দোনেশিয়ান রুপি জরিমানা করার কথা জানিয়েছেন অ্যাসোসিয়েশনের ডিসিপ্লিন কমিটির প্রধান এরউইন তোবিং।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa