ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসি-রোনালদোর চেয়েও ধনী এমবাপ্পে!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২২
মেসি-রোনালদোর চেয়েও ধনী এমবাপ্পে!

বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলারের তকমা এতদিন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর দখলেই ছিল। অন্তত গত নয় বছরে শীর্ষ দুই স্থান ভাগাভাগি করে নিয়েছিলেন তারা।

কিন্তু এবার তাদের রাজত্বে হানা দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে।  

'ফোবর্স' এর সর্বশেষ জরিপ অনুযায়ী, পিএসজি ফরোয়ার্ড এখন বিশ্বের সবচেয়ে ধনী ফুটবলার। ফ্রান্সের বিশ্বকাপজয়ী ২৩ বছর বয়সী এই তারকা চলতি মৌসুমে ১২৮ মিলিয়ন মার্কিন ডলার আয় করবেন।  

এমবাপ্পের পিএসজি-সতীর্থ মেসি আছেন তালিকার দুইয়ে। আর্জেন্টাইন এই ফরোয়ার্ড ১২০ মিলিয়ন মার্কিন ডলার আয় করবেন। ১০০ মিলিয়ন মার্কিন ডলার আয় নিয়ে তিনে অবস্থান ম্যানচেস্টার ইউনাইটেডের পর্তুগিজ উইঙ্গার রোনালদোর।  

শীর্ষ পাঁচের বাকি দুই সদস্য হলেন- নেইমার জুনিয়র ও মোহামেদ সালাহ। পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারের ২০২২-২৩ মৌসুমের আয় প্রায় ৮৭ মিলিয়ন মার্কিন ডলার। আর লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড সালাহর আয় ৫৩ মিলিয়ন মার্কিন ডলার।

রোনালদো ও মেসির আগে সর্বশেষ তালিকার শীর্ষে ছিলেন সাবেক ইংলিশ অধিনায়ক ডেভিড ব্যাকহাম। ২০১৩ সালে সবচেয়ে বেশি আয় করা ফুটবলার হয়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের সাবেক এই তারকা।

গত মে মাসে পিএসজির সঙ্গে ৩ বছর মেয়াদী নতুন চুক্তিতে স্বাক্ষর করেছেন এমবাপ্পে। ২০১৭ সালে মোনাকো থেকে প্যারিসিয়ানদের দলে যোগ দিয়ে ১১টি শিরোপা জেতার স্বাদ পেয়েছেন তিনি, এর মধ্যে ৪টি লিগ ওয়ানের শিরোপাও আছে।  

শীর্ষ দশে সবচেয়ে বড় চমক আর্লিং হলান্ড। গ্রীষ্মের দলবদলে ম্যানচেস্টার সিটিতে যোগ দেওয়া এই নরওয়েজিয়ান ফরোয়ার্ডের বার্ষিক আয় দাঁড়াবে ৩৯ মিলিয়ন মার্কিন ডলার, যা তাকে তালিকার ছয়ে জায়গা করে দিয়েছে।  

শীর্ষ দশে থাকা বাকিরা হচ্ছেন- রবার্ট লেভানডফস্কি (৩৫ মিলিয়ন মার্কিন ডলার), ইডেন হ্যাজার্ড (৩১ মিলিয়ন মার্কিন ডলার), আন্দ্রেস ইনিয়েস্তা (৩০ মিলিয়ন মার্কিন ডলার) এবং কেভিন ডি ব্রুইন (২৯ মিলিয়ন মার্কিন ডলার)।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।