ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

ফুটবল

লেভার জোড়া গোলে বার্সার সহজ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২২
লেভার জোড়া গোলে বার্সার সহজ জয়

এল ক্লাসিকোতে হারের যন্ত্রণা ভুলে ঘুরে দাঁড়াল বার্সেলোনা। রবার্ট লেভানদোভস্কির জোড়া গোলে ভর করে কাতালান জায়ান্টরা এবার ভিয়ারিয়ালের বিপক্ষে সহজ জয় তুলে নিল।

 

লা লিগার ম্যাচে আজ ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে ৩-০ গোলে জয় পেয়েছে জাভি হার্নান্দেসের দল। ৩টি গোলই হয়েছে প্রথমার্ধে, মাত্র সাত মিনিটের ব্যবধানে। লেভার জোড়া গোল করার পর জালের দেখা পান আনসু ফাতিও।

ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হারা ম্যাচের দল থেকে পাচ্চ জনকে বসিয়ে ভিয়ারিয়ালের বিপক্ষে দল সাজান বার্সা কোচ জাভি। এর ফল হাতেনাতেই পায় স্বাগতিকরা। তরুণ আনসু ফাতি শুরু থেকেই লেভানডভস্কির সঙ্গে মিলে আক্রমণভাগে ভূমিকা রাখতে শুরু করেন।  

প্রথম মিনিটেই গোল পেতে পারতেন ফাতি। কর্নার কিকে পাওয়া বল হেড পাসে ফাতিকে দিয়েছিলেন লেভা। কিন্তু ডি বক্সের মাঝখান থেকে স্প্যানিশ ফরোয়ার্ডের শট অল্পের জন্য বাঁদিক দিয়ে বেরিয়ে যায়। ১৯তম মিনিটে ফের সুযোগ নষ্ট করেন ফাতি। এবার ছয় গজ বক্স থেকে নেওয়া তার হেড বারের ওপর দিয়ে চলে যায়।

ভিয়ারিয়ালও বেশকিছু কাউন্টার অ্যাটাক করে। কিন্তু কাঙ্ক্ষিত ফল পায়নি তারা। প্রথম ২০ মিনিটে ৭৫ শতাংশ বল নিজেদের দখলে রাখে বার্সা। ৩০তম মিনিটে আসে কাঙ্ক্ষিত ফলাফল। ভিয়ারিয়ালের দুই ডিফেন্ডারকে দারুণ দক্ষতায় পাশ কাটিয়ে বক্সের মাঝখান থেকে ঠাণ্ডা মাথায় ডান পায়ের শটে বল জালে জড়িয়ে দেন লেভা।

মিনিট চারেক পর ফের লেভা-শো। এবার প্রতিপক্ষের রক্ষণের বাধা অতিক্রম করে কাউন্টার অ্যাটাকে উঠে আসেন গাভি। এরপর তার বাড়িয়ে দেওয়া বল ধরে বক্সের সামনে থেকে বুলেট গতির বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন পোলিশ স্ট্রাইকার লেভা। এরপর ৩৭তম ঘুরে দাঁড়ানোর চেষ্টায় ব্যস্ত ভিয়ারিয়ালের জাল কাঁপে ফাতির শটে। প্রথমে তার শট পোস্টে লেগে ফিরে এসেছিল। কিন্তু বল ফিরে আসে তার দিকেই। সেই বল নিয়ন্ত্রণে নিয়ে দারুণভাবে জালের ঠিকানায় পাঠান তিনি। ৩-০ গোলে এগিয়ে যায় বার্সা।  

দ্বিতীয়ার্ধেও দাপট বজায় রাখে বার্সা। বল দখলে এগিয়ে থাকার পাশাপাশি আক্রমণেও উঠে আসে বেশ কয়েকবার। কিন্তু ভিয়ারিয়ালের রক্ষণ এবার দেয়াল হয়ে দাঁড়ায়। উল্টো আক্রমণ শানায় সফরকারীরা। ৫৩তম মিনিটে ৩৫ গজ দূর থেকে নেওয়া অ্যালেক্স বেনার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট না হলে ব্যবধান কমাতে পারতো তারা। ৭১তম মিনিটে বক্সের মাঝখান থেকে নেওয়া বেনার হেড কাজে আসেনি।  

৭৮তম মিনিটে ব্যবধান আর বাড়াতে পারতো বার্সা। বক্সের ভেতরে রাফিনহার নেওয়া বাঁ পায়ের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৮৪তম মিনিটে পেদ্রির বক্সের বাইরে থেকে নেওয়া বুলেট গতির শট বাঁ পাশ দিয়ে বেরিয়ে যায়। ৯১তম মিনিটে শেষ সুযোগটি নষ্ট করে ভিয়ারিয়াল। বক্সের মাঝখান থেকে হোসে মোরালেসের নেওয়া ডান পায়ের শট জালের ঠিকানা খুঁজে না পেলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

১০ ম্যাচে ৮ জয় ও ১ ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে দুইয়ে রইলো বার্সা। সমান ম্যাচে ৩ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে রিয়াল। ২২ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল সোসিয়েদাদ। আর ১৫ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে ভিয়ারিয়াল।

বাংলাদেশ সময়: ০২৫৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২২
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।