ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

ফুটবল

মেসি-নেইমার-এমবাপ্পের গোলে পিএসজির রোমাঞ্চকর জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৬ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
মেসি-নেইমার-এমবাপ্পের গোলে পিএসজির রোমাঞ্চকর জয়

শুরুতে গোল হজম করে পিছিয়ে পড়েছিল পিএসজি। সব মিলিয়ে তিনবার জাল কাঁপিয়ে ফরাসি জায়ান্টদের চমকে দেয় উজ্জীবিত তোয়া।

তবে লিওনেল মেসি, নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পের নৈপুণ্যে স্বস্তির জয়ে মাঠ ছাড়ে প্যারিসিয়ানরা।

ফরাসি লিগ ওয়ানের ম্যাচ ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে ৪-৩ গোলে জয় পেয়েছে স্বাগতিকরা। গোল পেয়েছেন মেসি, নেইমার, এমবাপ্পে ও কার্লোস সোলেরা। নেইমারের গোলে আবার অ্যাসিস্টও করেছেন মেসি।

তৃতীয় মিনিটেই রক্ষণের ভুলে গোল হজম করে পিএসজি। নিজেদের বক্সের ভেতরে বল ক্লিয়ার করতে ব্যর্থ হন ডিফেন্ডাররা। আর তাতে বল দখলে নিয়ে আলতো টোকায় মামা বালদেকে বল বাড়িয়ে দেন রনি লোপেজ। দারুণ এক সাইড ভলিতে বল জালে জড়িয়ে দেন বালদে।

২৪তম মিনিটে সমতায় ফেরে পিএসজি। বক্সের বাইরে থেকে নেইমারের থ্রু পাস নিয়ন্ত্রণে নেওয়ার পর এক ডিফেন্ডারকে পাশ কাটিয়ে নিখুঁত শটে পিএসজি গোলকিপার জানলুইজি দোন্নারুম্মাকে পরাস্ত করেন সোলের। প্রথমার্ধের বাকি সময় নেইমার ও মেসির দারুণ দুটি প্রচেষ্টা ব্যর্থ করেন দেন তোয়ার গোলরক্ষক গোৎচিয়ে গেলোঁ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দুই দল আক্রমণের গতি বাড়ায়। ৫২তম মিনিটে ফের পিএসজি রক্ষণের ভুলে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন গিনির ফরোয়ার্ড বালদে। তবে মিনিট তিনেক পরেই মেসির ঝলকে সমতায় ফেরে পিএসজি। বক্সের অনেকটা বাইরে থেকে মেসির নেওয়া বাঁ পায়ের বাঁকানো শট গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে জড়ায়। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এটা মেসির ১২তম গোল; আর চলতি লিগে তার সপ্তম।  

৬২তম মিনিটে মেসির থ্রু পাস ধরে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন নেইমার। আর তাতে এগিয়ে যায় পিএসজি। এটি এ মৌসুমে নেইমারের সব প্রতিযোগিতা মিলিয়ে ১৪তম গোল।  ৭৫তম মিনিটে বক্সের ভেতরে সোলেরের কাছ থেকে বল কেড়ে নিতে গিয়ে চার্জ করে বসেন তোয়ার গোলরক্ষক। রেফারি সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে গোল করেন এমবাপ্পে।  

তবে ৮৮তম মিনিটে বক্সের জটলার ভেতর থেকে দারুণ হেডে গোল করে ম্যাচ জমিয়ে তোলেন তোয়ার আন্তে পালাভেরসা। কিন্তু বাকি সময় আর গোল না হওয়ায় জয় নিয়েই মাঠ ছাড়েন মেসি-নেইমাররা।

লিগ ওয়ানের চলতি মৌসুমে এখন পর্যন্ত অপরাজিত পিএসজি ১৩ ম্যাচে ১১তম জয় পেল। শীর্ষে থাকা দলটির পয়েন্ট এখন ৩৫। আর তাতে দ্বিতীয় স্থানে থাকা লেন্সের চেয়ে ৫ পয়েন্টের ব্যবধানে এগিয়ে রইলো তারা। আর তোয়া রইলো ১১তম স্থানে।  

বাংলাদেশ সময়: ০০২৬ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।