ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

ফুটবল

স্বাধীনতা কাপে কে কোন গ্রুপে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
স্বাধীনতা কাপে কে কোন গ্রুপে ছবি: শোয়েব মিথুন

স্বাধীনতা কাপে তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়েছে বসুন্ধরা কিংস। ‘বি’ গ্রুপে প্রতিপক্ষ হিসেবে গতবারের রানার্সআপরা মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনী, আজমপুর ও ফকিরেরপুলের।

তবে শেখ রাসেল ক্রীড়া চক্র পড়েছে কঠিন গ্রুপে। প্রতিপক্ষ হিসেবে ‘এ’ গ্রুপে দলটি মোকাবেলা করতে হবে মোহামেডান, ফর্টিস ও বাছাইপর্বে রানার্সআপ হওয়া দলকে।

সোমবার (৩১ অক্টোবর) স্বাধীনতা কাপের ড্র অনুষ্ঠিত হয়। সেখানে গতবারের চ্যাম্পিয়ন্স আবাহনী পড়েছে সহজ গ্রুপেই। ‘সি’ গ্রুপে দলটির সঙ্গে থাকবে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, উত্তরা এফসি ও বাছাইয়ের চ্যাম্পিয়ন দল। এছাড়া ‘ডি’ গ্রুপে শেখ জামালের সঙ্গে থাকবে পুলিশ এফসি, রহমতগঞ্জ ও বাফুফে এলিট একাডেমি।

এবারের আসরের বাছাইপর্বে খেলবে বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমানবাহিনী ও বাংলাদেশ সেনাবাহিনী-এই তিন সার্ভিসেস দল ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের দল লিটন ফ্রেন্ডস। এই পর্বের শীর্ষে থাকা দুই গ্রুপ কোয়ালিফাই করবে মূল পর্বে।

তিন ভেন্যুতে অনুষ্ঠিত হবে স্বাধীনতা কাপের এবারের আসর। মুন্সিগঞ্জ, কুমিল্লা ও গোপালগঞ্জের ভেন্যুগুলোতে ১৩ নভেম্বর ১৬ দল নিয়ে শুরু হবে মূল পর্বের খেলা। তার আগে ৫ ও ৬ নভেম্বর অনুষ্ঠিত হবে বাছাইপর্বের খেলা।

একনজরে স্বাধীনতা কাপের ড্র:

  • এ-গ্রুপ: মোহামেডান, শেখ রাসেল ক্রীড়া চক্র, ফর্টিস একাডেমি ও টিম-১৩
  • বি-গ্রুপ: বসুন্ধরা কিংস, চট্টগ্রাম আবাহনী, আজমপুর ফুটবল ক্লাব উত্তরা ও ফকিরেরপুল ইয়ংমেন্স
  • সি-গ্রুপ: আবাহনী লিমিটেড, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, উত্তরা এএফসি ও টিম-১২
  • ডি-গ্রুপ: শেখ জামাল ধানমন্ডি ক্লাব, পুলিশ এফসি, রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি ও বাফুফে এলিট একাডেমি।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।