ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপে সৌদি আরবের যে দলটির মুখোমুখি হবে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
বিশ্বকাপে সৌদি আরবের যে দলটির মুখোমুখি হবে আর্জেন্টিনা

২০২২ কাতার বিশ্বকাপে একই গ্রুপে পড়েছে আর্জেন্টিনা ও সৌদি আরব। গতকাল ইনজুরি আক্রান্ত পাউলো দিবালাকে নিয়েই বিশ্বকাপ দল ঘোষণা করেছেন 'আলবিসেলেস্তেদে'র কোচ লিওনেল স্কালোনি।

এবার ইনজুরি আক্রান্ত অধিনায়ক সালমান আল-ফারাজকে নিয়েই বিশ্বকাপে যাওয়ার কথা জানালেন সৌদি আরবের প্রধান কোচ হার্ভে রেনার্ড।  

গতকাল সৌদি আরবের ঘোষিত ২৬ জনের বিশ্বকাপ স্কোয়াডে আছে সালমানের নাম। গত রোববার আইসল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার সময় ইনজুরিতে পড়েছিলেন এই অভিজ্ঞ মিডফিল্ডার। তবে দলটির কোচ রেনার্ড জানিয়েছেন, এখনও ঘাড়ে ব্যথা অনুভব করছেন সালমান, তবে টুর্নামেন্ট শুরুর আগেই তিনি পুরো ফিট হয়ে উঠবেন।  

বিশ্বকাপের গ্রুপ 'সি'-তে আর্জেন্টিনা ও সৌদি আরব ছাড়াও আছে মেক্সিকো এবং পোল্যান্ড। আগামী ২২ নভেম্বর আর্জেন্টিনার মুখোমুখি হবে সৌদি আরব।  

নিজেদের গ্রুপের শীর্ষে থেকে এশিয়ান বাছাইপর্ব পেরিয়েছে সৌদি আরব। ওই গ্রুপের বাকি দলগুলো হলো- জাপান, অস্ট্রেলিয়া, চীন, ওমান এবং ভিয়েতনাম। বাছাইয়ে ঘরের মাটিতে অস্ট্রেলিয়া এবং জাপানকে হারিয়েছিল মধ্যপ্রাচ্যের জায়ান্টরা। এরপর সিডনিতে সকারুদের সঙ্গে ড্র করেছিল তারা।

সর্বশেষ পাঁচ বিশ্বকাপের মূল পর্বেই খেলেছে সৌদি আরব। ১৯৯৮ বিশ্বকাপের শেষ ষোলোতে উঠা তাদের সেরা সাফল্য।

সৌদি আরবের বিশ্বকাপ স্কোয়াড: 

গোলরক্ষক: মোহামেদ আল-ওয়াইস (আল-হিলাল), নওয়াফ আল-আকিদি (আল-নাসর), মোহামেদ আল-ইয়ামি (আল-আহলি)।

রক্ষণভাগ: ইয়াসের আল-শাহরানি (আল-হিলাল), আলী আল-বুলাইহি (আল-হিলাল), আবদুলেলাহ আল-আমরি (আল-নাসর), আব্দুল্লাহ মাদু (আল-নাসর), হাসান তাম্বাকতি (আল-শাবাব), সুলতান আল-ঘানাম (আল-নাসর), মোহাম্মেদ আল-ব্রেইক (আল-হিলাল), সৌদ আবদুলহামিদ (আল-হিলাল)

মাঝমাঠ: সালমান আল-ফারাজ (আল-হিলাল), রিয়াদ শারাহিলি (আভা), আলী আল-হাসান (আল-হাসর), মোহামেদ কান্নো (আল-হিলাল), আবদুলেলাহ আল-মালকি (আল-হিলাল), স্বামী আল-নাজেই (আল-নাসর), আবদুল্লাহ ওতায়েফ (আল-হিলাল), নাসের আল-দাওসারি (আল-হিলাল), আবদুলরাহমান আল-আবুদ (ইত্তিহাদ), সালেম আল-দাওসারি (আল-হিলাল) এবং হাত্তান বাহেব্রি (আল-শাবাব)।  

আক্রমণভাগ: ফাহাদ আল-মুয়াল্লাদ (আল-শাবাব), হাইথাম আসিরি (আল-আহলি), সালেহ আল-শেহরি (আল-হিলাল) এবং ফারিস আল-বুরাইকান (আল-ফাতেহ)।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।