ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

নেদারল্যান্ডসের বিশ্বকাপ দলে চমক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
নেদারল্যান্ডসের বিশ্বকাপ দলে চমক

আসন্ন কাতার বিশ্বকাপকে সামনে রেখে দল ঘোষণা করতে শুরু করেছে অংশগ্রহণকারী দলগুলো। ২৬ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেছে নেদারল্যান্ডস।

লিভারপুলের ডিফেন্ডার ফন ডাইককে অধিনায়ক করে ঘোষণা করা হয়েছে ডাচদের বিশ্বকাপ দল। ২৬ সদস্যের দলে বড় চমক ১৯ বছর বয়সী চাভি সিমন্স। বার্সেলোনার একাডেমিতে বেড়ে ওঠা এই তরুণ বিশ্বকাপ দিয়ে প্রথমবারের মতো নেদারল্যান্ডস জাতীয় দলে ডাক পেয়েছেন।

বার্সেলোনার যুব ক্লাব ছেড়ে দুই বছর পিএসজিতে ছিলেন সিমন্স। চলতি মৌসুমে যোগ দেন ডাচ ক্লাব পিএসভি আইন্দোভেনে। পিএসভির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে খেলা ২১ ম্যাচে করেছেন ১০ গোল। তরুণ এই মিডফিল্ডারকে ডাচ ফুটবলের সবচেয়ে সম্ভাবনাময় খেলোয়াড় মনে করছেন অনেকে।

লুইস ফন গাল অভিজ্ঞ এবং তারুণ্যের সমন্বয় ঘটিয়েছেন স্কোয়াডে। বিশ্বকাপ স্কোয়াডে ডাক পেয়েছেন ইনজুরি আক্রান্ত মেমফিস ডিপাই। সেপ্টেম্বরে সর্বশেষ পোল্যান্ডের বিপক্ষে উয়েফা নেশন্স লিগের ম্যাচ খেলেছিলেন ডিপাই। শুধু তাই নয়, ইনজুরির কারণে বার্সার হয়েও এই মৌসুমে ভালোভাবে খেলতে পারেননি। সব মিলিয়ে মাত্র ১৫০ মিনিট মাঠে ছিলেন।
কিন্তু কোচ লুইস ফন গাল সরাসরি জানিয়ে দিয়েছেন, তার টপ স্কোরার মেমপিস ডিপাই অবশ্যই বিশ্বকাপের দলে জায়গা পেতে পারে। তবে, মাঠে নামার আগে তার অবস্থা আরও পর্যবেক্ষণ করা হবে।

নেদারল্যান্ডস স্কোয়াড

গোলরক্ষক: জাস্টিন বিজলো, আন্দ্রিয়েস নোপার্ট, রেমকো পাসভির।
ডিফেন্ডার: ভির্জিল ফন ডাইক, নাথান অ্যাকে, ডেলি ব্লিন্ড, জুরেইন টিম্বার, ডেনজেল ডামফ্রাইস, জেরেমি ফ্রিম্পং, ম্যাথিস ডি লিট, টাইরেল ম্যালেসিয়া, স্টেফান ডি ভ্রিজ।
মিডফিল্ডার: ফ্র্যাঙ্কি ডি ইয়ং, স্টিভেন বার্ঘুইস, ডেভি ক্লাসেন, টিউন কুপমেইনার্স, মার্টেন ডি রুন, কেনেথ টেলর, চাভি সিমন্স।
ফরোয়ার্ড: মেমফিস ডিপাই, স্টিভেন বার্গউইন, কোডি গাকপো, ভিনসেন্ট ইয়ানসেন, লুক ডি ইয়ং, নোয়া ল্যাং, ওয়াট ওয়েগহর্স্ট।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।