ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

ফুটবল

আর্জেন্টিনা দলে যোগ দিলেন মেসি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
আর্জেন্টিনা দলে যোগ দিলেন মেসি

ইনজুরি কাটিতে গত রাতেই পিএসজির হয়ে মাঠে নেমেছিলেন লিওনেল মেসি। ম্যাচ শেষে সংযুক্ত আরব আমিরাতের ফ্লাইট ধরেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

বিশ্বকাপের প্রস্তুতি নিতে সেখানেই অবস্থান করছে আর্জেন্টিনা দল। এরইমধ্যে দলের সঙ্গে যোগ দিয়েছেন মেসি।

আজ সোমবার আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে মেসিকে বহনকারী বিশেষ বিমান। সেখান থেকে সরাসরি টিম হোটেলে উঠবেন তিনি। এরপর যোগ দেবেন দলের অনুশীলনে।

২০২২ কাতার বিশ্বকাপ সামনে রেখে সংযুক্ত আরব আমিরাতে প্রস্তুতিমূলক ক্যাম্প করছে আর্জেন্টিনা। আগামী ১৬ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে একটি প্রীতি ম্যাচও খেলার কথা তাদের। সে লক্ষ্যে প্রথমে বিশ্বকাপ স্কোয়াডের অর্ধেক খেলোয়াড়কে নিয়ে আবুধাবির আল নাহিয়ান স্টেডিয়ামে অনুশীলন শুরু করবেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। এজন্য আগেই দলবল নিয়ে আরব আমিরাতে চলে আসেন তিনি। এবার তাদের সঙ্গে যোগ দিলেন দলের মূল তারকা মেসিও।  

এর আগে গতকাল রাতে ঘরের মাঠে লিগ ওয়ানের ম্যাচে অক্সের বিপক্ষে মাঠে নেমেছিলেন মেসি। যদিও চোট কাটিয়ে তার ফেরা নিয়ে ছিল সংশয়। কিন্তু সব শঙ্কা দূরে ঠেলে মাঠে নামেন তিনি। ম্যাচে গোল না পেলেও আলো ছড়িয়েছেন মেসি। দুইবার গোলবঞ্চিত হন তিনি; একবার এমবাপ্পের গোলে রাখেন পরোক্ষ অবদান। ম্যাচটি ৫-০ গোলে জিতে নেয় ফরাসি লিগ ওয়ানের শীর্ষে থাকা পিএসজি।  

ক্লাবের পাঁট আপাতত চুকিয়ে বিশ্বকাপের দিকেই নজর মেসির। এবারের আর্জেন্টিনা দলটিকে ২০১৪ বিশ্বকাপের দলটির সঙ্গে তুলনা করেছেন তিনি। সেবার ফাইনালে যোগ করা সময়ের গোলে জার্মানির কাছে হেরে স্বপ্নভঙ্গ হয় আর্জেন্টিনার। তবে এবার ক্যারিয়ারে একমাত্র অধরা শিরোপাটি ছুঁয়ে দেখতে চান মেসি। এবারের আর্জেন্টিনা দলটি আছেও দুর্দান্ত ফর্মে।  

২০১৯ সাল থেকে এখন পর্যন্ত টানা ৩৫ ম্যাচ হারেনি আর্জেন্টিনা। এর মাঝে ২০২১ কোপা আমেরিকার শিরোপা জেতার স্বাদও পেয়েছে দলটি। আলবিসেলেস্তেদের জার্সিতে যা আবার মেসির একমাত্র শিরোপা। সাতবারের ব্যালন ডি'অরজয়ী এবার নিয়ে পঞ্চমবারের মতো বিশ্বকাপ খেলতে নামছেন। এবারই হতে যাচ্ছে তার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। ফলে শিরোপা উঁচিয়ে ধরেই আর্জেন্টিনা-অধ্যায় শেষ করতে চাইবেন তিনি। যার প্রস্তুতি শুরু হচ্ছে এখন থেকেই, আরব আমিরাতে।

এবারের বিশ্বকাপে গ্রুপ 'সি'-তে তার দল আর্জেন্টিনার সঙ্গী পোল্যান্ড, সৌদি আরব এবং মেক্সিকো। আগামী ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে মেসির বিশ্বকাপ অভিযান। এরপর ২৭ নভেম্বর মেক্সিকো এবং ১ ডিসেম্বর পোল্যান্ডের মুখোমুখি হবে লাতিন ফুটবলের জায়ান্টরা।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।