ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

ফুটবল

শেষ ষোলো নিশ্চিত করাই ছিল প্রথম উদ্দেশ্য: কাসেমিরো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
শেষ ষোলো নিশ্চিত করাই ছিল প্রথম উদ্দেশ্য: কাসেমিরো

একের পর এক আক্রমণের পরও সম্ভব হচ্ছিল না সুইজারল্যান্ডের জমাট রক্ষণদেয়াল ভেদ করে বল জালে পাঠানো। ভিনিসিউস এই কাজ অবশ্য করে দেখালেন; যদিও অফসাইডে তা বাতিল হয়।

তবে কাসেমিরো আশাহত করেননি ব্রাজিলকে। গোল করে দলকে তুলেছেন শেষ ষোলোয়। এটিই চেয়েছিলেন তিনি। নিজের ইচ্ছাকে পূর্ণতাও দিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই মিডফিল্ডার।

সোমবার রাতে কাতার বিশ্বকাপের ‘জি’ গ্রুপের ম্যাচে স্টেডিয়াম ৯৭৪-এ সুইজারল্যান্ডের বিপক্ষে ১-০ ব্যবধানে জয় পায় ব্রাজিল। একমাত্র সেই গোলটি আসে কাসেমিরোর পা থেকে। যিনি আগে থেকেই জানতেন এই ম্যাচটি খেলা কঠিন হবে। তারপরও দিয়েছেন নিজের সবটুকু, দলকে তুলেছেন নকআউট পর্বে।

ম্যাচ শেষে সাবেক এই রিয়াল মাদ্রিদ তারকা বলেন, ‘এই আসর শুরু হওয়ার আগে থেকেই জানতাম, আমাদের এই গ্রুপ অনেক কঠিন। প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে খেলা অনেক কঠিন ছিল। তারা জানতো, কিভাবে খেলতে হয়, কিভাবে সামলাতে হয়। ঠিক তেমনই, আজও আমি জানতাম এই ম্যাচটাও কঠিন হবে। যদিও আমাদের প্রথম উদ্দেশ্য ছিল (পরবর্তী পর্বে) কোয়ালিফাই করা। এই কঠিন গ্রুপ থেকে (কোয়ালিফাই করা) এটি খুবই গুরুত্বপূর্ণ ছিল। ’

নিজেদের পরবর্তী ও গ্রুপপর্বের শেষ ম্যাচে রোববার (২ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় ক্যামেরুনের মুখোমুখি হবে ব্রাজিল।  

বাংলাদেশ সময়: ০১৩১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa