ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

ফুটবল

‘মেসির পায়ে এক সেকেন্ডও বল থাকা যাবে না’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
‘মেসির পায়ে এক সেকেন্ডও বল থাকা যাবে না’

প্রতিপক্ষ ডিফেন্ডারদের কাছে এক আতঙ্কের নাম লিওনেল মেসি। মাঠে আর্জেন্টাইন ফরোয়ার্ডকে বোতলবন্দী রাখা পৃথিবীর সবচেয়ে কষ্টসাধ্য কাজের একটি।

তাই বেশিরভাগ সময়ই অনন্য পরিকল্পনা সাজিয়েও সফল হতে পারেননি বিভিন্ন কোচেরা। কিন্তু তারপরও তাকে আটকানোর ছক তো কষতেই হবে!

বিশ্বকাপে দুই ম্যাচ খেলে দুটোতেই গোল পেয়েছেন মেসি। সৌদি আরবের বিপক্ষে পেনাল্টিতে গোল করলেও হেরে যায় তার দল। মেক্সিকো ম্যাচে কঠিন সময়ে বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক গোল করেন তিনি। ২-০ গোলের জয়ে আর্জেন্টিনাও বাঁচিয়ে রাখে শেষ ষোলোয় খেলার আশা। আগামীকাল বাঁচা-মরার লড়াইয়ে পোল্যান্ডের মুখোমুখি হচ্ছে আলবিসেলেস্তেরা। সেই ম্যাচে এক সেকেন্ডের জন্যেও মেসির পায়ে বল দেখতে চান না পোলিশ ডিফেন্ডার মাতেউস ভাইটেস্কা।

তিনি বলেন, ‘আর্জেন্টিনার পুরো আক্রমণভাগই দুর্দান্ত। তবে আমাদের অবশ্যই ভালোভাবে প্রস্তুত থাকতে হবে এই ম্যাচের জন্য। এবং আমি আবারো বলছি, মেসিকে এক সেকেন্ডও বল না দেওয়াটাই লক্ষ্য থাকবে আমাদের। ’

লিগ ওয়ানে গত আগস্টে ক্লেমকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছিল পিএসজি। সেই ম্যাচে জোড়া গোল করেন মেসি। প্রতিপক্ষ ডিফেন্ডার হওয়ায় সেদিন মেসির বিধ্বংসী রুপটা খুব কাছ থেকেই দেখেছেন ভাইটেস্কা।

তিনি বলেন, ‘মেসি অবশ্যই বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। তার কাছাকাছি থাকতে হবে, কোনো রকমের স্পেস দেওয়া যাবে না। সে এমন একজন খেলোয়াড় যার কাছে বল থাকলে যেকোনো সময় বিপদ তৈরী করতে পারে। তাই এই দিকগুলোতে মনোযোগ দিতে হবে। যেকোনো সেকেন্ডে হুমকি হয়ে দাঁড়াতে পারেন তিনি। ’

আর্জেন্টিনার মতো লড়াইটা গুরুত্বপূর্ণ পোল্যান্ডের কাছেও। দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে 'সি' গ্রুপের শীর্ষে আছে তারা। তাই কেবল ড্র করলেই শেষ ষোলোয় পা রাখবে দলটি।  

বাংলাদেশ সময় : ১১২০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa