ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

আরও ১৮৪ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
আরও ১৮৪ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

ঢাকা: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৮৪ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। বুধবার (১৪ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন ১৮৪ রোগীর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি ১০০ জন, ঢাকার বাইরে ভর্তি ৮৪ জন। বর্তমানে সারা দেশে ৯১৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৯৪ জন এবং ঢাকার বাইরে ভর্তি ৪২২ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগী ৬০ হাজার ৯২৬ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি ৩৮ হাজার ৪৩১ জন এবং ঢাকার বাইরে ভর্তি ২২ হাজার ৪৯৫ জন।

একই সময়ে সারা দেশে ছাড়প্রাপ্ত রোগী ৫৯ হাজার ৭৪৩ জন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ছাড়প্রাপ্ত রোগী ৩৭ হাজার ৭৭২ জন, ঢাকার বাইরে ছাড়প্রাপ্ত ২১ হাজার ৯৭১ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে কেউ মারা যাননি, চলতি বছরে ডেঙ্গুতে মোট ২৬৭ জন মারা গেছেন।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগী ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফেরেন ২৮ হাজার ২৬৫ জন, মারা যান ১০৫ জন।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২

আরকেআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।