ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

চার মাস পর ডেঙ্গুরোগী শূন্য রামেক হাসপাতাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
চার মাস পর ডেঙ্গুরোগী শূন্য রামেক হাসপাতাল

রাজশাহী: টানা চার মাস পর ডেঙ্গুরোগী শূন্য হলো রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল। সর্বশেষ গত ৬ জানুয়ারি এ হাসপাতালে ডেঙ্গুরোগী ভর্তি হয়েছিল।

এরপর আর হাসপাতালে নতুন কোনো ডেঙ্গুরোগী ভর্তি হয়নি।  

চিকিৎসা শেষে শনিবার (১৪ জানুয়ারি) সকালে হাসপাতাল থেকে সর্বশেষ ডেঙ্গুরোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এর মধ্যে দিয়ে টানা চার মাস পর ডেঙ্গুরোগী শূন্য হলো রাজশাহী তথা গোটা উত্তারাঞ্চলের সর্ববৃহৎ এ সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বাংলানিউজকে জানান, হাসপাতালে গত বছরের সেপ্টেম্বর মাসের ১৪ তারিখে প্রথম ডেঙ্গুরোগী শনাক্ত হয়। এরপর নভেম্বর ও ডিসেম্বর মাসে শীতের মৌসুমেও রক্তচক্ষু দেখিয়েছে ডেঙ্গু। তবে বেশিরভাগ রোগই ছিল পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কর্মী এবং ঢাকাফেরত রোগী।

তিনি বলেন, চলতি মৌসুমে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতলে মোট ৫২৯ জন ডেঙ্গুরোগী চিকিৎসার জন্য ভর্তি হয়েছেন। এর মধ্যে ৫২৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর সর্বশেষ শনিবার (১৪ জানুয়ারি) চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার অতিকুর রহমান চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বর্তমানে হাসপাতালে আর কোনো ডেঙ্গুরোগী নেই।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।