ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

কোভিডে ব্যবহার করা ৮ হোটেলের বকেয়া বিল শোধ করল ঢামেক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, মে ৩০, ২০২৩
কোভিডে ব্যবহার করা ৮ হোটেলের বকেয়া বিল শোধ করল ঢামেক

ঢাকা: কোভিড-১৯ পরিস্থিতির তিন বছরের মাথায় আবাসিক হোটেলের থাকা-খাওয়ার বকেয়া বিল পরিশোধ করেছে ঢাকা মেডিকেল হাসপাতাল (ঢামেক) কতৃপক্ষ। মঙ্গলবার (৩০মে) দুপুরে ঢামেক কনফারেন্স কক্ষে হোটেল মালিকদের চেক হস্তান্তর করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক।

ভয়াবহ করোনাভাইরাসের কারণে দেওয়া লকডাউনের সময় চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের বিভিন্ন আবাসিক হোটেলে থাকার ব্যবস্থা করেছিল সরকার। শিফট (কর্তব্যপালনের সময়) অনুযায়ী তারা হোটেল থেকে এসে হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা দিতেন। হাসপাতালে পরিচালকের উদ্যোগে, সেই সব হোটেলের বকেয়া বিল আজ পরিশোধ করা হলো।

পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক বলেন, মাননীয় স্বাস্থ্যমন্ত্রীর প্রচেষ্টায় হোটেল মালিকদের বকেয়া বিল পরিশোধ করা হয়েছে।

তিনি আরও বলেন, কোভিডের সময় বাংলাদেশের চেহারাই ভিন্ন রকম হয়ে গিয়েছিল। দেশের অবস্থা ছিল ভয়াবহ। যুগ যুগ ধরে ইতিহাসের পাতায় লেখা থাকবে।
পরিচালক বলেন, আজ ৮টি হোটেলের কর্তৃপক্ষের কাছে ৭ কোটি ৮৫ লাখ টাকা পরিশোধ করা হলো।  

হোটেল মালিকদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি আরও বলেন, করোনার কারণে লকডাউনের সময় চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের বাসায় ঢুকতে দেওয়া হতো না। তখন মাননীয় স্বাস্থ্যমন্ত্রীর উদ্যোগে হোটেল মালিকদের সহায়তায় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের হোটেলে রাখার ব্যবস্থা করা হয়। তখন কিছু বিল পরিশোধ করা হয়েছিল। বিভিন্ন কারণে কিছু বিল বকেয়া হয়ে গিয়েছিল। সেই বিলগুলো আজ পরিশোধ করা হলো।

রহমানিয়া হোটেলের মালিক ইয়াহিয়া চৌধুরী বলেন, কোভিডের সময় সব আবাসিক ও খাবার হোটেল বন্ধ ছিল। কিন্তু স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধে চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের রাখার ও খাবারের ব্যবস্থা করা হয়। অনেক স্টাফ বাড়ি চলে গিয়েছিল তাদেরকে আবার ফেরত আনা হয়। প্রথম পর্যায়ে কিছু বিল পেয়েছি, কিছু বিল আটকা পড়ে যায়। ভেবেছিলাম বিলগুলো পাওয়া যাবে না। কিন্তু ঢাকা মেডিকেলের পরিচলক সাহেবের আন্তরিকতায় বিলগুলো পেয়েছি।

বিল পাওয়া হোটেলগুলো হলো গুলশান লেকশোর, সুন্দরবন হোটেল, লাভিঞ্চি হোটেলসহ আরও কয়েকটি হোটেল। এ সময় হাসপাতালের আরও অন্যান্য কর্মকর্তারা পাশাপাশি সব হোটেলের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, মে ৩০, ২০২৩
এজেডএস/এসএ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।