ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

৩০০ টাকার ডেঙ্গু পরীক্ষা ১২০০ টাকায়, জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
৩০০ টাকার ডেঙ্গু পরীক্ষা ১২০০ টাকায়, জরিমানা

চাঁদপুর: সরকার নির্ধারিত ৩০০ টাকার ডেঙ্গু পরীক্ষার ফি ১২০০ টাকা করে নেওয়ায় চাঁদপুর শহরের নিউ পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৩ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল এ অভিযান পরিচালনা করেন।

তিনি বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এবং চাঁদপুরের জেলা প্রশাসকের নির্দেশনায় দুপুরে চাঁদপুর শহরের ছায়াবাণী মোড়ের বিভিন্ন দোকানে অভিযান চালানো হয়। এসময় প্রচুর মেয়াদোত্তীর্ণ ওষুধ (রিএজেন্ট) পাওয়া যায়। এছাড়া ডেঙ্গুর বিভিন্ন পরীক্ষার মূল্য সরকার নির্ধারণ করে দিয়েছে। এর মধ্যে এনএস-১ পরীক্ষা ৩০০ টাকা, সিবিসি ৪০০ টাকা ও আইজিএম ৩০০ টাকা। কিন্তু এ ডায়াগনস্টিক সেন্টারে এসব পরীক্ষার ফি ৭০০ ও ১২০০ টাকা করে নেওয়া হচ্ছিল। অভিযানে এমন অনিয়মের সত্যতা পাওয়ায় প্রতিষ্ঠানটিকে ৪০ হাজার টাকা জরিমানা করে সঙ্গে সঙ্গে আদায় করা হয়েছে।  

অভিযানে চাঁদপুর জেলা আনসার ব্যাটালিয়নের একটি দল সহযোগিতা করে। ভোক্তার স্বার্থ রক্ষায় এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।