ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

চিকিৎসা অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ, হাসপাতাল গেটে বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
চিকিৎসা অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ, হাসপাতাল গেটে বিক্ষোভ

গোপালগঞ্জ: গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্তদের বিচারের দাবিতে হাসপাতালের গেটে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন ওই রোগীর স্বজনরা।

তারা বৃহস্পতিবার (১১ এপ্রিল) দুপুরে প্রায় দুই ঘণ্টা হাসপাতালের গেটে অবস্থান নিয়ে আন্দোলন করেন। পরে প্রশাসনের হস্তক্ষেপে বেলা ৩টার দিকে এ অবস্থান কর্মসূচি উঠিয়ে নেওয়া হয়।

স্বজনরা জানান, গতকাল বুধবার (১০ এপ্রিল) রাত ১২টার দিকে হরিজন সম্প্রদায়ের সংগঠক খোকন জমাদ্দার (৪৫) শারীরিক অসুস্থতা নিয়ে প্রথমে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। সেখান থেকে তাকে ওই সময়েই শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে ওই ব্যক্তির সঠিক চিকিৎসা দেওয়া হয়নি বলে তার স্বজন ও সম্প্রদায়ের লোকজন অভিযোগ করেন।  

তারা জানান, তারা চিকিৎসকদেরকে বারবার বলেছেন, এখানে চিকিৎসা না হলে তারা বাইরে নিয়ে যাবেন। তাতেও চিকিৎসকেরা সায় দেননি বলে তার স্বজনেরা অভিযোগ করেন।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে তাকে চিকিৎসকেরা মৃত ঘোষণা করলে স্বজন ও সম্প্রদায়ের লোকজন বিক্ষুব্ধ হয়ে ওঠেন এবং অভিযুক্ত চিকিৎসকদের শাস্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেন।

এ বিষয়ে গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. নিয়াজ মোহাম্মদ বলেন, রোগীর চিকিৎসায় কোনো ক্রুটি হয়নি।  

ঈদের সময় চিকিৎসক সংকট ছিল স্বীকার করে তিনি বলেন, রাতে সিনিয়র চিকিৎসক ডিউটিতে ছিলেন। তিনি তার সাধ্যমত চিকিৎসা দিয়েছেন।  

তবে ওই ব্যক্তির মৃত্যুতে তিনি দুঃখ প্রকাশও করেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।