ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে চাই: ডা. সামন্ত লাল সেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে চাই: ডা. সামন্ত লাল সেন

নড়াইল: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, জনগণের  দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে চাই। জনগণ যদি তৃণমূলে ভালো স্বাস্থ্যসেবা পান তাহলে তারা আর ঢাকামুখী হবেন না।

 

তিনি বলেন, স্থানীয় এমপিসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা যদি তাদের নিজ নিজ এলাকার সরকারি হাসপাতালে স্বাস্থ্যসেবা নেন তাহলে হাসপাতালের চিকিৎসা সেবার ওপর সাধারণ জনগণের আস্থা আরও বেড়ে যাবে।  

শনিবার (২৭ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে নড়াইল আধুনিক সদর হাসপাতালের সভাকক্ষে মতবিনিময় সভায় এ কথা বলেন ডা. সামন্ত লাল সেন।

এর আগে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী প্রায় ৪০ কোটি টাকা ব্যয়ে নড়াইল ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের নবনির্মিত ভবন উদ্বোধন করেন। তিনি নড়াইল আধুনিক সদর হাসপাতাল ও লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সংকটসহ বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস দেন।

ডা. সামন্ত লাল সেন চিকিৎসকদের সুরক্ষার ব্যাপারে বলেন, ভুল চিকিৎসার অজুহাতে অহেতুক চিকিৎসকদের ওপর হামলা মেনে নেওয়া হবে না। পাশাপাশি আপনারা চিকিৎসাসেবা নিতে আসা লোকজনকে সর্বোচ্চ পেশাদারিত্ব নিয়ে সেবা দেবেন।  

এ সময় তিনি চিকিৎসকদের উদ্দেশে বলেন, আপনারা নির্ভয়ে কাজ করেন। আমরা আপনাদের সুরক্ষা দেব। অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধসহ তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য সিভিল সার্জনকে নির্দেশ দেন ডা. সামন্ত লাল সেন।

জেলা সদর হাসপাতাল আয়োজিত অনুষ্ঠিত মত বিনিময় সভায় জাতীয় সংসদের হুইপ ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. মোহাম্মদ খুরশীদ আলম, সিভিল সার্জন ডা. সাজেদা বেগম পলিন ও নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুল গাফফার বক্তব্য দেন।  

এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, নড়াইলের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, পুলিশ সুপার (এসপি) মোহা. মেহেদী হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোসসহ স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

এর আগে বিকেল ৩টার দিকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩১ শয্যা বিশিষ্ট নবনির্মিত ভবনের উদ্বোধন ও হাসপাতাল পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।