ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

স্বাস্থ্য

বরিশালে ভিটামিন ‘এ’ ক্যাপসুল পেল ৩ লাখ ৬৬ হাজার শিশু 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, জুন ১, ২০২৪
বরিশালে ভিটামিন ‘এ’ ক্যাপসুল পেল ৩ লাখ ৬৬ হাজার শিশু 

বরিশাল: নগরসহ বরিশাল জেলায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের মাধ্যমে ছয় মাস থেকে পাঁচ বছর বয়সী তিন লাখ ৬৬ হাজারের বেশি শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।  

শনিবার (০১ জুন) সকালে নগরের আলেকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করবেন।

 

সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী মো. ইসরাইল হোসেনের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. মারিয়া হাসান।  
এছাড়া মেয়র পত্নী লুনা আব্দুল্লাহসহ নগর ভবনের কর্মকর্তা ও ওয়ার্ড কাউন্সিলররাও বিশেষ এই আয়োজনে উপস্থিত ছিলেন।  

জানা গেছে, ক্যাম্পেইনের আওতায় বরিশাল নগরের ৩০ টি ওয়ার্ডে ১২-৫৯ মাস বয়সের ৫০ হাজার শিশুকে লাল রঙের একটি করে ভিটামিন এ ক্যাপসুল ও ৬-১১ মাস বয়সের ৯ হাজার শিশুকে নীল রঙের একটি করে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।  

অপরদিকে বরিশাল জেলার ১০ উপজেলায় ১২-৫৯ মাস বয়সের দুই লাখ ৭৩ হাজার ৭৩১ জন শিশুকে দুই লাখ আন্তর্জাতিক ইউনিটের উচ্চ ক্ষমতা সম্পন্ন লাল রঙের একটি করে ভিটামিন এ ক্যাপসুল ও ৬-১১ মাস বয়সের ৩৩ হাজার ৯৭৬ জন শিশুকে এক লাখ আন্তর্জাতিক ইউনিটের উচ্চ ক্ষমতা সম্পন্ন নীল রঙের একটি করে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।  

জেলার সিভিল সার্জন ডা. মারিয়া হাসান বলেন, এ ক্যাম্পেইনের আওতায় বরিশাল জেলার ১০ উপজেলায় ৮৭ ইউনিয়নের ২৫৮ ওয়ার্ডে দুই হাজার ৬০ টি অস্থায়ী টিকাদান কেন্দ্রে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। এছাড়া প্রতি উপজেলায় একটি করে অতিরিক্ত টিকাদান কেন্দ্রসহ সর্বমোট দুই হাজার ৬৯ টি টিকাদান কেন্দ্রে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।  

কেন্দ্রগুলোকে চার হাজার ১৪০ জন স্বেচ্ছাসেবক কাজ করেছেন বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, জুন ১, ২০২৪
এমএস/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।