ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

স্বাস্থ্য

শিবচরের ৪২টি ক্লিনিকে চিকিৎসা সরঞ্জাম বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, জুলাই ৯, ২০২৪
শিবচরের ৪২টি ক্লিনিকে চিকিৎসা সরঞ্জাম বিতরণ

মাদারীপুর: জেলার শিবচর উপজেলার ৪২টি কমিউনিটি ক্লিনিকে চিকিৎসা সরঞ্জাম বিতরণ করা হয়েছে।  

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপির পক্ষ থেকে উপজেলার প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত এসব কমিউনিটি ক্লিনিকের জন্য মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে এই চিকিৎসা সরঞ্জাম বিতরণ করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তৃণমূলের মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতে দেশের অন্যান্য স্থানের মতো শিবচর উপজেলার ১৯টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৪২টি কমিউনিটি ক্লিনিক রয়েছে। গ্রামের মানুষের বিনামূল্যে চিকিৎসাসেবা নিশ্চিত করতে এসব কমিউনিটি ক্লিনিকে প্রেশার মেশিন, স্টেথো মেশিন, থার্মোমিটার, গ্লুকোমিটার, ওজন পরিমাপ যন্ত্রসহ চিকিৎসাসামগ্রী বিতরণ করা হয়।  

শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফাতিমা মাহজাবীন চিকিৎসা সরঞ্জাম বুঝে নেন।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল্লাহ আল-মামুন জানান, উপজেলার কমিউনিটি ক্লিনিকগুলোতে দ্রুত এসব চিকিৎসা সামগ্রী পৌঁছে দেওয়া হবে। এতে করে তৃণমূলের সাধারণ মানুষ ঘরের কাছেই স্বাস্থ্যসেবা নিতে পারবেন। তাছাড়া কমিউনিটি ক্লিনিকগুলো গ্রামের মানুষের স্বাস্থ্যসেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, জুলাই ০৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।