ঢাকা, সোমবার, ১৫ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

স্বাস্থ্য

রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত গৃহিণীর মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৪
রামেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত গৃহিণীর মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ডেঙ্গু আক্রান্ত এক গৃহিণীর মৃত্যু হয়েছে।  

সোমবার (৩০ সেপ্টেম্বর) ভোরে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ডেঙ্গুতে প্রাণ হারানো এ গৃহিণীর নাম মোসাম্মত শোভা। তার গ্রামের বাড়ি কুষ্টিয়া জেলার ভেড়ামারা এলাকায়।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফ এম শামীম আহাম্মদ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এ গৃহিণীর মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি জানান, রোববার (২৯ সেপ্টেম্বর) বিকেল পৌনে ৪টার দিকে ডেঙ্গু জ্বরসহ আরও বেশকিছু শারীরিক উপসর্গ নিয়ে এ গৃহিণীকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

এরপর তাকে হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। কিন্তু তার উপসর্গগুলো জটিল হওয়ায় শেষ পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোর ৫টার দিকে তার মৃত্যু হয়। আর এটি চলতি মৌসুমের ডেঙ্গুতে দ্বিতীয় মৃত্যু। এর আগে গত ২২ সেপ্টেম্বর রাতে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় শাকিলা খাতুন নামে আরও একজনের মৃত্যু হয়। ডেঙ্গুতে প্রাণ হারানো শাকিলার গ্রামের বাড়ি ছিল রাজশাহীর বাগমারা উপজেলায়।

রামেক হাসপাতাল পরিচালক জানান, সেপ্টেম্বর মাসের শুরু থেকে প্রায় প্রতিদিনই ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে আসছেন। ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। বর্তমানে বিভিন্ন এলাকার আরও ৩৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি আছেন।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।