ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাস্থ্য

থেমে নেই নারী ও শিশু নির্যাতন

স্টাফ করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৩
থেমে নেই নারী ও শিশু নির্যাতন

ফরিদপুর: দেশে নারী ক্ষমতায়নের জন্য ব্যাপক কর্মসূচি ও নারী-শিশুর প্রতি নির্যাতন প্রতিহত করতে সরকারের নেওয়া নানা উদ্যোগের পরও থেমে নেই নারী ও শিশু নির্যাতন।

বুধবার দুপুরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) ও বিভাগীয় ডিএনএ স্ক্রিনিং ল্যাবরেটরির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি এসব কথা বলেন।



তিনি আরও বলেন, শুধু আইন করে নারী ও শিশু নির্যাতন বন্ধ করা যাবে না। এজন্য মানসিকতার পরিবর্তন করতে হবে। জনগণকে এসব বিষয়ে সচেতন করতে মিডিয়া গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।
 
এ উপলক্ষে ফরিদপুর  মেডিকেল কলেজ হাসপাতালে ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারের সম্মেলন কক্ষে দুপুর দেড়টায় নারী নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টিসেক্টরাল প্রোগ্রাম আলোচনা সভার আয়োজন করে। হাসপাতালের তত্ত্বাবধায়ক এবিএম শামসুল আলমের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ফরিদপুরের সিভিল সার্জন সিরাজুল হক তালুকদার, ফরিদপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ আসম জাহাঙ্গীর চৌধুরী টিটো, স্বাচিপ ফরিদপুর শাখার সভাপতি এমএ জলিল, অতিরিক্ত জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার বিজয় বসাক।

প্রতিমন্ত্রী আরও বলেন, বাল্যবিবাহ প্রতিরোধে এরই মধ্যে সরকার কার্যকরী ব্যবস্থা নিয়েছে। এখন নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ করতে পারলে বহু সামাজিক সমস্যা দূর হয়ে যাবে।

তিনি বলেন, বাল্যবিবাহ নারী উন্নয়নের অন্তরায়। নারীর প্রতি সহিংসতা উস্কে দিচ্ছে বাল্যবিবাহ। উপস্থিত সকলের উদ্দেশ্যে তিনি বাল্যবিবাহ প্রতিরোধ করার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৩
টিকে/এএসআর/এমজেডআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa