ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

বঙ্গবন্ধুর জন্মদিনে সরকারি হাসপাতালে ফ্রি চিকিৎসা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৪
বঙ্গবন্ধুর জন্মদিনে সরকারি হাসপাতালে ফ্রি চিকিৎসা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আগামী বছর থেকে প্রতি বছর বঙ্গবন্ধুর জন্মদিনে (১৭ মার্চ) দেশের সরকারি হাসপাতালে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত সম্পন্ন ফ্রি চিকিৎসা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।  
 
বুধবার বিকেলে রাজধানীর বিএমএ অডিটরিয়ামে রংপুর মেডিকেল কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রীবৃন্দের আয়োজনে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।



রংপুর মেডিকেল কলেজের সাবেক ভিপি এবং বিএমএ’র সাবেক যুগ্ম-মহাসচিব ডা: মো. ইউনুস আলী সরকার দশম জাতীয় সংসদ নির্বাচনে এমপি নির্বাচিত হওয়ায় এ অনুষ্ঠানের আয়োজন করে কলেজটির প্রাক্তন ছাত্র-ছাত্রীরা।

বিএমএর সভাপতি অধ্যাপক ডা: মাহমুদ হাসানের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি মোহাম্মদ নাসিম বলেন, চিকিৎসক সমাজ শিক্ষিত সমাজ। তাদের কাছ থেকে দেশ অনেক কিছু আশা করে। তাদের বড় কাজ হলো মানুষের সেবা দেওয়া। বঙ্গবন্ধু দেশকে মায়ের মত ভালবেসে ছিলেন। কিন্ত স্বাধীনতার পর বঙ্গবন্ধু মাত্র সাড়ে ৩ বছর সময় পেয়েছিলেন। তারপরও তিনি বাংলাদেশকে সুংগঠিত করে উন্নয়ন করেছেন।

শেখ হাসিনা ২১ বছর পর পুনরায় ক্ষমতায় এসে দেশকে মায়ের মমতা দিয়ে বাঙালি জাতিকে ভালবেসে দেশ সেবা করছেন। কিন্ত অনেকবার মৃত্যুর হাত থেকে রক্ষা পেয়েছেন তিনি। আমাদের সকলকে এক থাকতে হবে। কারণ শেখ হাসিনাকে এখনও বুলেট তাড়া করছে।

তিনি আরও বলেন, আমাদের সামনে অনেক চ্যালেঞ্জ তাই মনে রাখতে হবে শেখ হাসিনার সাথে নি:স্বার্থ ভাবে কাজ করতে হবে। কারণ শেখ হাসিনা পুনরায় ক্ষমতায় না আসলে কোথায় থাকত বাংলাদেশ। জঙ্গিবাদ ও জামায়াত দেশ পরিচালনা করতো। যে কারণে নির্বাচনের আগে বিএনপি-জামায়াত দেশে অনেককে পুড়িয়ে হত্যা করেছে। গণতন্ত্র রক্ষা করার জন্য পুলিশ, বিজিবি জীবন দিয়েছে।

সংবর্ধনা সভায় আরো বক্তব্য রাখেন, ডা: মো. ইউনুস আলী সরকার এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বদুরুল জামান ভুইয়া ডাবলু, ডা: কামরুল হাসান প্রমুখ

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, ১৯ মার্চ, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।