ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রামেক হাসপাতালে বার্ণ ইউনিট চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৪
রামেক হাসপাতালে বার্ণ ইউনিট চালু

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে বার্ণ ইউনিট চালু করা হয়েছে। হাসপাতালের নতুন ভবনে স্বল্প পরিসরে এ বার্ন ইউনিট চালু করা হয়।



বৃহস্পতিবার দুপুরে রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ও ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এই বার্ণ ইউনিটের উদ্বোধন করেন।

এসময় রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিনসহ অন্যান্য চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন জানান, এই হাসপাতালে উত্তরবঙ্গের সব জেলার রোগীরা চিকিৎসা নিয়ে থাকেন। আগুনে পুড়ে প্রাথমিক চিকিৎসার জন্য রোগীদের দ্রুত এ হাসপাতালে নিয়ে আসেন। কিন্তু বার্ণ ইউনিট না থাকার কারণে রোগীদের চিকিৎসা দেওয়া যাচ্ছিলো না। অবশেষে অনেক চেষ্টা ও স্থানীয় জনপ্রতিনিধি ও সরকারের একান্ত চেষ্টায় স্বল্প পরিসরে হলেও তা শুরু করা সম্ভব হয়েছে। পর্যায়ক্রমে প্রয়োজনীয় যন্ত্রপাতিও কেনা হবে।

হাসপাতাল পরিচালক আরও জানান, নতুন ভবনে দুইজন সহকারী রেজিস্ট্রার চিকিৎসক, ৫ জন সেবিকা, ৭ জন ইন্টার্ন চিকিৎসক নিয়ে বার্ণ ইউনিটটি চালু করা হয়েছে। বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. সৈয়দ ইমরান হোসেনকে বার্ণ ইউনিটের প্রথামিকভাবে দায়িত্বে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘন্টা, জুলাই ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।