ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

শেখ ফজিলাতুন্নেসা মুজিব হাসপাতাল তদারকিতে কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৪
শেখ ফজিলাতুন্নেসা মুজিব হাসপাতাল তদারকিতে কমিটি স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

ঢাকা: গাজীপুরের শেখ ফজিলাতুন্নেসা মুজিব বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজ তদারকি করতে কমিটি গঠন করেছে সরকার।

আগামী দুই মাসের মধ্যে হাসপাতালটি পূর্ণাঙ্গভাবে চালু করতেও ব্যবস্থা নেবে কমিটি।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালিকের নেতৃত্বে এই কমিটি গঠন করা হয়।

রোববার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ তথ্য দেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।
 
মোহাম্মদ নাসিম বলেন, হাসপাতালটির আউটডোর চিকিৎসা চালু হয়েছে। নির্মাণ কাজে ত্রুটি-বিচ্যুতি ও হাসপাতালের যন্ত্রপাতি ক্রয়ে অনিয়মের কারণে পূর্ণাঙ্গভাবে হাসপাতালটি চালু করা যায়নি।
 
এ বিষয়ে মোহাম্মদ নাসিম বলেন, আগামী দুই মাসের মধ্যে অপারেশন থিয়েটারসহ ইনডোরের সব ধরনের চিকিৎসা দেওয়া হবে।

শেখ ফজিলাতুন্নেসা মুজিব বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজ পরিচালনা সংক্রান্ত বৈঠকের পর স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ও ইচ্ছা অনুযায়ী শেখ ফজিলাতুন্নেসা মুজিবের নামে একটি বিশেষায়িত হাসপাতাল নির্মাণ করা হয়েছে।
 
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী দরিদ্র মানুষের স্বাস্থ্যসেবার জন্য অনেকগুলো পদক্ষেপ নিয়েছেন। বঙ্গবন্ধু ট্রাস্টের সহায়তায় এ বিশেষায়িত হাসপাতাল নির্মাণের উদ্যোগ নেওয়া হয়।

বৈঠকে উপস্থিত ছিলেন স্বাস্থ্য  সচিব এম এম নিয়াজউদ্দিন মিয়া, প্রধানমন্ত্রীর কন্যা বিশিষ্ট শিশু মনস্তত্ত্ববিদ ও অটিজম বিষয়ক বাংলাদেশ জাতীয় উপদেষ্টা কমিটির সভাপতি সায়েমা ওয়াজেদ পুতুল, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর প্রাণ গোপাল দত্ত প্রমুখ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি ট্রাস্ট ও সমাজকল্যাণ মন্ত্রণালয় সরকারি ও বেসরকারি উদ্যোগে (পিপিপি) ২১৫ কোটি টাকা ব্যয়ে ৬ একর জমির উপর এই হাসপাতাল নির্মাণ করেছে। মালয়েশিয়ার হাসপাতাল চেইনের সঙ্গে যৌথভাবে নির্মিত এই প্রতিষ্ঠানে স্বাস্থ্যসেবার সব ধরনের সুযোগ-সুবিধা রয়েছে।

গত বছরের ১৮ নভেম্বর  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মালয়েশিয়ার প্রধানমন্ত্রী দাতুক সেরি নাজিব যৌথভাবে শেখ ফজিলাতুন্নেসা মুজিব  বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজের ফলক উন্মোচন করেন।
 
এখানে ২৫০ শয্যার হাসপাতাল ও ৫০ আসনের নার্সিং কলেজ রয়েছে।
 
খালেদা জিয়ার আন্দোলনের ঈদ আর হবে না বিএনপি নেতা খালেদা জিয়ার আন্দোলনের ঈদ এদেশে আর আসবে না। বিএনপি সব সময় বলে ঈদের পর আন্দোলন করবে। আন্দোলন তৈরি করার বিষয় নয়। আন্দোলন হয় জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধমে।

নাসিম বলেন, বিএনপির আন্দোলন মানুষ মারার আন্দোলন। আর আমরা মানুষ বাঁচানোর আন্দোলন করছি।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।