ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

হৃদযন্ত্র ভালো রাখার ৩০ উপায়

হেলথ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৭ ঘণ্টা, আগস্ট ৩, ২০১৪
হৃদযন্ত্র ভালো রাখার ৩০ উপায়

হৃদযন্ত্রটাকে বুলেটের আঘাত থেকে বাঁচানোর কতই না পথ আছে। বুলেট প্রুফ কেলভার ভেস্ট পরতে পারেন, ম্যাট্রিক্স মুভির মতো জানা থাকতে পারে শরীরকে পুরোপুরি ভাজ করে নেওয়ার কৌশল, কিংবা মন্টি পাইথন মুভির মতো শরীর হিম করে দেওয়া পরিস্থিতিতে মেঘ ফুঁড়ে বের হয়ে আশা ইশ্বরের হাত যাদুর মতো তুলে নিয়ে যেতে পারে, বুলেট আপনাকে ছুঁতেই পারবে না।



কিন্তু যদি সেটা হয় হৃদরোগ! তাহলে? তার জন্য কিন্তু উপরের কোনোটিই কাজ করবে না। সে জন্য নিতে হবে অন্য ব্যবস্থা, এবং আপনাকেই। স্বাস্থ্য বিশেষজ্ঞরা গোটা ত্রিশেক পথ বাতলে দিয়েছেন যা আপনাকে মুক্তি দিতে পারে হৃদরোগ থেকে। আপনার হৃদযন্ত্রের স্বাস্থ্য ঠিক রাখতে এই পথগুলো পরীক্ষিত রক্ষাকবচ। বিশেষজ্ঞরা অবশ্য একথা বলছেন না- এই ত্রিশটি পথের সবগুলোই আপনাকে মেনে চলতে হবে। কিন্তু প্রত্যেকেই যদি এর কোনো কোনোটি তার দীর্ঘ চর্চার অন্তর্ভূক্ত করতে পারেন তাতে, কে জানে? বুলেটকে ফাঁকি দেওয়ার কৌশলের মতো এতেও ভালো থাকতে পারে হৃদযন্ত্রটি।



 

 ভালোবাসুন অন্তত দুবার



















বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।