ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সাত দিনের মধ্যে পার্বত্য অঞ্চলে ডাক্তার পদায়ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৪
সাত দিনের মধ্যে পার্বত্য অঞ্চলে ডাক্তার পদায়ন

ঢাকা: পার্বত্য অঞ্চলের যেসব হাসপাতালে এখনও ডাক্তারদের পদ শূন্য রয়েছে তাতে  আগামী ৭ দিনের মধ্যেই পদায়ন করা হবে বলে জানিয়েছে সংসদীয় কমিটি। স্বাস্থ্য অধিদফতরের মাধ্যমে এই ডাক্তার পদায়ন করা হচ্ছে বলে কমিটি আশ্বস্ত করেছে।


 
বুধবার দুপুরে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক  মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির চতুর্থ বৈঠকে এসব সিদ্ধান্তের কথা জানানো হয়।

কমিটির সভাপতি উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে উপস্থিত ছিলেন কমিটি সদস্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী  বীর বাহাদুর উ শৈ সিং, এম আবদুল লতিফ, কুজেন্দ্র লাল ত্রিপুরা, উষাতন তালুকদার, ফিরোজা বেগম (চিনু ) এবং এম এ আউয়াল।
 
বৈঠক সূত্রে জানা যায়, বৈঠকে পার্বত্য অঞ্চলের ডাক্তারদের শূন্য পদের পাশাপাশি এ অঞ্চলে পরিবেশর ও বন মন্ত্রণালয়ের কার্যক্রম নিয়েও আলোচনা হয়।
 
এছাড়া পার্বত্য অঞ্চলকে ঘিরে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের যে সব  কার্যক্রম আছে আইন অনুযায়ী সেসব কর্মকাণ্ড  পার্বত্য জেলায় যত দ্রুত সম্ভব হস্তান্তর করার সুপারিশ করে কমিটি।
 
বৈঠকে পার্বত্য অঞ্চলে বিভিন্ন মন্ত্রণালয় কর্তৃক যেসব বদলি করা হয় সে বিষয়ে পার্বত্য চট্টগ্রাম জেলার সংশ্লিষ্ট জেলা পরিষদের অনুমোদন ও মন্ত্রণালয় এবং জেলা পরিষদকে অবহিত করতে বলা হয় কমিটিতে।
 
বৈঠকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক  মন্ত্রণালয়ের সচিব, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন অন্যান্য কর্মকর্তা ও সংসদ সচিবালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ১৩,  ২০১৪


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।