ঢাকা, মঙ্গলবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

দেশে বেসরকারি মেডিকেল কলেজের অবদান কম নয় ‍

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৪
দেশে বেসরকারি মেডিকেল কলেজের অবদান কম নয় ‍ ছবি : প্রতীকী

ঢাকা: দেশের বেসরকারি মেডিকেল কলেজগুলোর মান নেতিবাচক হিসেবে দেখার কোনো অবকাশ নেই। কারণ স্বাস্থ্য ব্যবস্থা উন্নয়নে দেশের বেসরকারি মেডিকেল কলেজের অবদান কোনো অংশে কম নয়।


 
রোববার বিকেলে রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন।
 
বক্তারা বলেন, কেউ কেউ দেশের বেসরকারি মেডিকেল কলেজ নিয়ে ঢালাওভাবে নেতিবাচক বক্তব্য দিয়ে থাকেন। কিন্তু দেশের সরকারি মেডিকেল কলেজের চেয়ে অনেক বেসরকারি কলেজের মানও কোনো অংশে কম নয়।
 
অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও দেশের বাইরে থাকায় তিনি আসতে পারেননি। স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালিক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকলেও অনুষ্ঠান শুরুর কিছুক্ষণের মধ্যেই তিনি চলে যান।
 
হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজের অধ্যক্ষ ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতি অধ্যাপক ডা. মনিরুজ্জান ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান ও সংসদ সদস্য ডা. এম এস আকবর, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান চৌধুরী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের নেতা ডা. জামাল উদ্দিন চৌধুরী প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa