ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

দেশে আধুনিক স্বাস্থ্য সেবা নিশ্চিত হয়েছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৪
দেশে আধুনিক স্বাস্থ্য সেবা নিশ্চিত হয়েছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বান্দরবান: বর্তমান সরকারের আমলে দেশে আধুনিক স্বাস্থ্য সেবা নিশ্চিত হয়েছে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

শনিবার দুপুরে এনজিও সংস্থা ব্র্যাক ও স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় এবং জাতীয় ম্যালেরিয়া নিয়ন্ত্রণ কর্মসূচির আওতায় স্বাস্থ্য বিভাগের ২ লাখ কীটনাশকযুক্ত দীর্ঘস্থায়ী মশারি বিতরণ কার্যক্রম উদ্বোধনকালে তিনি এ মন্তব্য করেন।



তিনি বলেন, দেশের মানুষের কাছে উন্নত স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে এরইমধ্যে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে সরকার। বিগত ৫ বছরে আওয়ামী লীগ সরকার চিকিৎসা ক্ষেত্রে আমুল পরিবর্তন এনেছে।

ভবিষ্যতেও আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে এদেশের একজন মানুষও যাতে উন্নত স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত না হয় সে ব্যবস্থা গ্রহণ করা হবে।

দেশের জনগণ যাতে উন্নত স্বাস্থ্য সেবা পায় সেজন্য সব চিকিৎসক, সেবিকা ও স্বাস্থ্যকর্মীদের আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

পরে বান্দরবানের বিভিন্ন উপজেলায় নতুন যোগদানকরা ৩৪জন চিকিৎসককে ফুলেল শুভেচ্ছা জানান তিনি।

এসময় বান্দরবানের সিভিল সার্জন ডা. মং তে ঝ’র সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা, বান্দরবান জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম, পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য্য, বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য কাজী মজিবর রহমান, বান্দরবান সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. অংসুই প্রু-মার্মা, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক ওসমান গণি, জেলা আ’লীগ নেতা একেএম জাহাঙ্গীর প্রমুখ।

একই সঙ্গে সদর হাসপাতাল কম্পাউন্ডে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচইডি) স্বাস্থ্য  ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অর্থায়নে প্রায় ৩৫ কোটি টাকা ব্যয়ে বান্দরবান নার্সিং কলেজের ভিত্তি প্রস্তরও স্থাপন ও হাসপাতালে একটি টেলিমেডিসিন সেন্টারও উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।