ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

বিএসএমএমইউ’র ডাক্তারদের বেসরকারি সংস্থার শুভেচ্ছা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৪
বিএসএমএমইউ’র ডাক্তারদের বেসরকারি সংস্থার শুভেচ্ছা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: চিকিৎসা সেবা দেওয়ার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ডাক্তার-নার্স, কর্মকর্তা-কর্মচারিদের ফুল দিয়ে অভিনন্দন জানিয়েছে বেশ কয়েকটি বেসরকারি সংস্থা।

সোমবার সকালে বিএসএমএমইউ প্রাঙ্গণে এ শুভেচ্ছা জ্ঞাপন করা হয়।



ডব্লিউবিবি’র ট্রাস্টের পক্ষ থেকে সৈয়দ মাহবুবুল আলম বাংলানিউজকে বলেন, ২০১২ সালের তথ্য অনুযায়ী দেশের সরকারি হাসপাতালের কর্মীরা বর্হিবিভাগে মোট ১৩ কোটি ৮২ লাখ ৮১ হাজার ১১৫ জনকে এবং ৪৫ লাখ মানুষকে হাসপাতালে রেখে সেবা দিয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশের প্রতি ৩ হাজার ২৯৭ জনের জন্য একজন চিকিৎসক, ১১ হাজার জনের জন্য একজন নার্স এবং ২৭ হাজার ৮৪২ জনের জন্য একজন মেডিকেল টেকনোলজিস্ট রয়েছে। এ সীমিত সম্পদ ও লোকবল দিয়ে মানুষকে ধারাবাহিকভাবে সেবা দেওয়ায় বিএসএমএমইউ’র মাধ্যমে সারাদেশের সকল রাষ্ট্রায়ত্ব হাসপাতালের কর্মীদের ধন্যবাদ জানানোর জন্য এই কর্মসূচি।

পরিবেশ বাঁচাও আন্দোলনের পক্ষে প্রকৌশলী আবু নাসের খান বলেন, ধন্যবাদ জ্ঞাপন ও স্বীকৃতি এক ধরনের ইতিবাচক উদ্যোগ। যা মানুষকে কাজে উৎসাহিত ও উদ্বুদ্ধ করে।

সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তকে শুভেচ্ছা জানানোর মধ্য দিয়ে এ কর্মসূচি শুরু হয়।

ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠানে অংশ নেওয়া সংগঠনগুলোর মধ্যে রয়েছে- নিরাপদ ডেভলপমেন্ট ফাউন্ডেশন, প্রত্যাশা মাদক বিরোধী সংগঠন, অরুন উদয়ের তরুণ দল, ঢাকা ইন্টারণ্যাশনাল ইউনিভার্সিটি, গ্রীণ মাইন্ড সোসাইটি, স্বাস্থ্য আন্দোলন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।