ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

রোগীর চিকিৎসায় কাউন্সিলিং খুবই গুরুত্বপূর্ণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১৪
রোগীর চিকিৎসায় কাউন্সিলিং খুবই গুরুত্বপূর্ণ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রোগীর চিকিৎসার ক্ষেত্রে কাউন্সিলিংয়ের অনেক বেশি গুরুত্ব রয়েছে। কেননা একজন চিকিৎসকের সেবার ওপর রোগীর রোগ ভালো হয়ে যাওয়া অনেকাংশ নির্ভর করে।

এ ক্ষেত্রে নবীন ফিজিওথেরাপিস্টদের এগিয়ে আসার আহ্বান জানান অর্থোপেডিক সার্জন অধ্যাপক ডা. শামসুদ্দিন আহমেদ।
 
সোমবার দুপুরে বিশ্ব ফিজিওথেরাপি দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে সমন্বিত ছাত্র-পেশাজীবি ফিজিওথেরাপিস্ট সংগঠনের উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
 
ডা. শামসুদ্দিন আহমেদ বলেন, চিকিৎসকদের ওপর সব সময়ই একটা অভিযোগ আসে যে তারা রোগীর ভালো কাউন্সিলিং করেন না। কিন্তু উন্নত বিশ্বে চিকিৎসা সেবায় সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয় কাউন্সিলিং কে।
 
রোগীর কাউন্সিলের ওপর অধিক গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা বিভিন্নভাবে মানুষের সেবা করতে পারি। এর মধ্যে ফিজিওথেরাপি অন্যতম।

তিনি বলেন, যে হাত দিয়ে আপনারা একটি রোগীর হাত ভালো করবেন। ওই রোগী আজীবন আপনার শুভকামনা করবেন।
 
এ আলোচনা সভায় অন্য বক্তারা বলেন, ফিজিওথেরাপি একটি পবিত্র পেশা। যারা এই পেশায় আসবেন তারা নিজেকে মানব সেবার আওতায় নিয়োজিত করবেন।
 
সভায় কনসালটেন্স ফিজিওথেরাপিস্ট ডা. সিমসন কল্যাণ বাড়ৈর সভাপতিত্বে বক্তব্য দেন অর্থোপেডিক সার্জন প্রফেসর ডা. পারভেজ আহসান, নিটোর ফিজিওথেরাপি বিভাগের প্রধান ডা. নজরুল ইসলাম, বাংলাদেশ ফিজিওথেরাপি হাসপাতালের চিকিৎসক ডা. দলিলুর রহমান প্রমুখ।
 
আলোচনা সভার আগের জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন আয়োজকরা। এ সময় ফিজিওথেরাপি নিয়ে যে ষড়যন্ত্র চলছে তা অবিলম্বে বন্ধের দাবি জানান তারা।
 
বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।