ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

নতুন চিকিৎসকদের তদারকি করবে সিভিল সার্জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৪
নতুন চিকিৎসকদের তদারকি করবে সিভিল সার্জন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম

ঢাকা: নতুন নিয়োগ পাওয়া ৬ হাজার চিকিৎসক প্রসঙ্গে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, নতুন নিয়োগ পাওয়া চিকিৎসকরা ঠিক মতো নিজ নিজ এলাকায় দয়িত্ব পালন করেছেন কিনা তা সিভিল সার্জনদের তদারকি করতে হবে।

মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেশব্যাপী ‘কভারেজ ইভাল্যুয়েশন সার্ভে-২০১৩’ প্রতিবেদন প্রকাশকালে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা জানান।



বাংলাদেশে সম্প্রসারিত টিকাদান কর্মসূচি (ইপিআই) এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় যৌথভাবে এ প্রতিবেদন প্রকাশ করে।

এ সময় সিভিল সার্জনদের উদ্দেশে মন্ত্রী বলেন, দেশের সাধারণ মানুষের প্রতি, জনগণের প্রতি আপনাদের দায়িত্ব, কর্তব্য রয়েছে। নতুন নিয়োগ পাওয়া চিকিৎসকরা সঠিকভাবে দায়িত্ব পালন করছেন কিনা তা আপনাদের নজরদারি করতে হবে।

মন্ত্রী আরো বলেন, ইতোমধ্যে কিছু চিকিৎসককে উপজেলায় নিয়ে আসা হয়েছে। তার মানে এই নয় যে, তারা কেবল উপজেলায়ই কাজ করবেন।

তিনি বলেন, ইউনিয়ন পর্যায়ে অবকাঠামোগত সমস্যা থাকার কারণে উপজেলায় নিয়ে ‍আসা হয়েছে তাদের। অবকাঠামোগত সমস্যা নিরসন হলেই তারা আবারও ইউনিয়ন পর্যায়ে দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশে টিকাদান কর্মসূচি প্রসঙ্গে নাসিম বলেন, এতে বাংলাদেশ দৃষ্টান্ত অর্জন করেছে। কর্মসূচিতে মন্ত্রণালয় থেকে শুরু করে সব পর্যায়ে ভালো মতো দায়িত্ব পালন করেছে।

এমডিজি অর্জন ও স্বাস্থ্য ক্ষেত্রে সব পর্যায়ে সফলতা অর্জনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে ধন্যবাদ জানান মোহাম্মদ নাসিম।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নুরুল হকের সভাপতিত্বে প্রতিবেদন প্রকাশকালে আরো উপস্থিত ছিলেন, প্রতিমন্ত্রী জাহিদ মালেক, সচিব এম. এম. নিয়াজ উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa