ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

মাগুরায় স্কুল শিক্ষার্থীদের বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৪
মাগুরায় স্কুল শিক্ষার্থীদের বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাগুরা: মাগুরা সদর ও মহম্মদপুর উপজেলার ৬৫টি প্রাথমিক বিদ্যালয়ের ২৫৩ শিশুকে বিনামূল্যে চক্ষু পরীক্ষা ও চিকিৎসা সেবা দিয়েছে জাগরণী চক্র ফাউন্ডেশন।

জাগরণী চক্রের প্রতিভা প্রকল্পের উদ্যোগে সেভ দ্য চিলড্রেন ও ইউএস এইডের আর্থিক সহায়তায় বুধবার শহরের তাঁতিপাড়া ৪ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ চক্ষু ক্যাম্পের আয়োজন করা হয়।



চক্ষু ক্যাম্পের উদ্বোধন করেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এ এস এম সিরাজুদ্দোহা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সহকারী জেলা শিক্ষা অফিসার কুমারেশ চন্দ্র গাছি।

চিকিৎসা ক্যাম্প পরিচালনা করেন যশোর কপোতাক্ষ লায়ন চক্ষু ও ডায়াবেটিক হাসপাতালের ডা. খাইরুজ্জামান।

চক্ষু ক্যাম্পে সদর উপজেলার ৪০টি প্রাথমিক বিদ্যালয়ের ১৯২ জন ছাত্র-ছাত্রীকে সেবা দেওয়া হয়। পরে মহম্মদপুরের ২৫টি স্কুলের ৬১ জন শিক্ষার্থীকে চিকিৎসা দেওয়া হয়।

প্রকল্প কর্মকর্তা শাহীন মৃধা বাংলানিউজকে জানান, দুই উপজেলার ৬৫ বিদ্যালয়ের প্রায় ১৪ হাজার ৪শ’ শিক্ষার্থীর চক্ষু পরীক্ষা করে অপুষ্টিসহ নানা কারণে যে ২৫৩ জন শিশুর চোখে দৃষ্টি জটিলতাসহ নানা উপসর্গ পাওয়া গেছে তাদের এ সেবার আওতায় আনা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa