ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

শিবগঞ্জে নারীদের জন্য ক্যান্সারের ফ্রি চিকিৎসা সেবা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৪
শিবগঞ্জে নারীদের জন্য ক্যান্সারের ফ্রি চিকিৎসা সেবা

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভায়া নামে একটি প্রকল্পের মাধ্যমে নারীদের জরায়ু ও স্তন ক্যান্সারের ফ্রি চিকিৎসা সেবা ও উপদেশ দেওয়া হচ্ছে।

সপ্তাহে দুই দিন রোববার ও বুধবার এই সেবা দেওয়া হয়।



রোববার দুপুরে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মিলনায়তনে জিবাস নদী ও জীবন-২ প্রকল্পের উদ্যোগে এবং আইরিশ এইড ও কনসার্ন ওয়াল্ড ওয়াইড এর যৌথ সহায়তায় অনুষ্ঠিত এক মতবিনিময় ও পরিকল্পনা সভায় এ তথ্য দেন কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএচও) ডা. আব্দুর রহমান।

শিবগঞ্জের পাকা ও দুর্লভপুর ইউনিয়ন দু’টি পদ্মার ভাঙন কবলিত এলাকা হওয়ায় সেখানকার জনসাধারণ জরুরি স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। আর এর প্রধান কারণ হলো অনুন্নত যোগাযোগ ব্যবস্থা। যোগাযোগ ব্যবস্থা খারাপ হওয়ায় স্বাস্থ্যকর্মীরা ঠিকমত ওই এলাকায় যেতে চাননা। তাই কিভাবে এসব চরাঞ্চলে স্বাস্থ্যসেবা পৌঁছানো যায় তা নিয়ে এক পরিকল্পনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় জিবাসের প্রকল্প পরিচালক তরিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রহমান।

এসময় প্রধান অতিথি কমিউনিটি ক্লিনিকগুলো ঠিকমত চালু রাখা ও জনগণকে নিয়মিত স্বাস্থ্য সেবা দেওয়ার আশ্বাস দেন। সভায় বিভিন্ন ইউনিয়নের স্বাস্থ্যকর্মী, ডাক্তার ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa