ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

মেডিকেল ভর্তিতে মান নিয়ে আপোস নয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৫
মেডিকেল ভর্তিতে মান নিয়ে আপোস নয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম

ঢাকা: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, মেডিকেল কলেজে ভর্তির ক্ষেত্রে মান নিয়ে কোনো আপোস করা হবে না। ভর্তির সময় ন্যূনতম নম্বর অর্জনে যে ব্যর্থ হবে সে কোনোভাবেই ভালো চিকিৎসক হওয়ার দাবি করতে পারে না।

মেডিকেল শিক্ষার মান যেকোনো মূল্যে বজায় রাখতে সরকার বদ্ধপরিকর।

রোববার (২৫ অক্টোবর) সচিবালয়ে চিকিৎসা শিক্ষা প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ বেসরকারি মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশন (বিপিএমসিএ) ও ডেন্টাল কলেজ অ্যাসোসিয়েশনেরর সঙ্গে মতবিনিময় সভায় সভাপতিত্বকালে এসব কথা বলেন মন্ত্রী।

সভায় স্বাস্থ্য সচিব সৈয়দ মঞ্জুরুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বিএমএ’র মহাসচিব অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, বিপিএমসিএ’র চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেনসহ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদফতর ও বিএমডিসি’র ঊর্দ্ধতন অংশ নেন।

সভায় বিদেশি ছাত্র-ছাত্রীদের বাংলাদেশে ভর্তি, ডেন্টাল কলেজে ভর্তির ক্ষেত্রে পাস নম্বর ধার্যসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

মেডিকেল শিক্ষায় বেসরকারি বিনিয়োগকে উৎসাহ যোগাতে সরকারের আন্তরিক সদিচ্ছার কথা তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১৬ কোটি মানুষের দেশে চিকিৎসক সংখ্যা খুবই নগণ্য। সরকার সব সময় চায়, দেশে চিকিৎসক চাহিদা মেটাতে সরকারের পাশাপাশি বেসরকারি বিনিয়োগ অব্যাহত থাকুক। কিন্তু মেডিকেল শিক্ষার মান সমুন্নত রাখার দিকেও সবাইকে সতর্ক থাকতে হবে।  

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৫
এসকেএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।