ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

আন্দোলনে সাতক্ষীরা মেডিকেল কলেজে অচলাবস্থা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৫
আন্দোলনে সাতক্ষীরা মেডিকেল কলেজে অচলাবস্থা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাতক্ষীরা: ২৫০ শয্যাবিশিষ্ট পূর্ণাঙ্গ হাসপাতাল চালুর দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে কার্যত অচল হয়ে পড়েছে সাতক্ষীরা মেডিকেল কলেজ।

শনিবার (৩১ অক্টোবর) সকালে সাতক্ষীরা মেডিকেল কলেজের সবকয়টি ভবনে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা।



২৫০ শয্যাবিশিষ্ট পূর্ণাঙ্গ হাসপাতাল চালু না হওয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জন করে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক পালন করছেন তারা। সকাল থেকেই চলছে দফায় দফায় মিছিল-স্লোগান।

আন্দোলনরত শিক্ষাথীরা জানান, দীর্ঘ প্রতীক্ষার পরও সাতক্ষীরা মেডিকেল কলেজে হাসপাতালের কার্যক্রম সম্পূর্ণভাবে চালু হয়নি। ৩০ শয্যা নিয়ে শুধু মেডিসিন ওয়ার্ড চালু করা হয়েছে। যা শিক্ষার্থীদের ক্লিনিক্যাল কার্যক্রমের জন্য যথেষ্ট নয়। চূড়ান্ত পেশাগত পরীক্ষার জন্য ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল চালু হওয়া বাধ্যতামূলক।

শিক্ষার্থীরা জানান, তাদের দাবি না মানা পর্যন্ত ক্লাস, আইটেম, কার্ড, টার্ম ও ওয়ার্ডসহ সব কার্যক্রম বন্ধ রাখবেন তারা।

এদিকে, ভবনে তালা ঝুলিয়ে দেওয়ায় শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা ক্যাম্পাসের বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে ‍আছেন।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অমল কুমার বিশ্বাস বাংলানিউজকে জানান, শিক্ষার্থীদের দাবির বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

গত ৪ এপ্রিল স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সাতক্ষীরা মেডিকেল কলেজের ২৫০ শয্যা হাসপাতাল উদ্বোধন করেন। কিন্তু ৬ মাস পেরিয়ে গেলেও চালু হয়নি ২৫০ শয্যা হাসপাতাল।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad