ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রাজশাহীতে ১৮৭৮ কেন্দ্রে ভিটামিন‘এ’খাওয়ানো হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৫
রাজশাহীতে ১৮৭৮ কেন্দ্রে ভিটামিন‘এ’খাওয়ানো হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: ১৪ নভেম্বর (শনিবার) জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করা হবে।

রাজশাহী মহানগরীতে দিবসটি যথাযথভাবে পালনের লক্ষ্যে বুধবার (১১ নভেম্বর) সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।



সংবাদ সম্মেলনে জানানো হয়, ওইদিন মহানগরীতে ১ হাজার ৮৭৮টি কেন্দ্রে ২৪৫ জন স্বাস্থকর্মী ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কাজে নিয়োজিত থাকবেন।

সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ক্যাপসুল খাওয়ানো হবে। ৬ থেকে ১১ মাসের প্রতিটি শিশুকে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সের প্রতিটি শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। তবে এবার বাদ পড়া শিশুদের ক্যাপসুল খাওয়ানো হবে না।

এ সময় রাজশাহী সিভিল সার্জন ডা. আবদুস সোবহান বলেন, শিশুদের সুস্থভাবে বেড়ে উঠার জন্য ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এটি শিশুদের অধিকার। কোনো শিশুই যেন এ ভিটামিন খাওয়ানো থেকে বাদ না পড়ে, সেজন্য সংশ্লিষ্টদের দায়িত্ব পালনের জন্য বলা হয়েছে।

তিনি আরও জানান, ১৪ নভেম্বর রাজশাহীর ১ হাজার ৮৭৮টি কেন্দ্র থেকে ৬ থেকে ১১ মাসের ২৭ হাজার ৮০৬ জন শিশুকে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সের ২ লাখ ৫৩ হাজার ৩৪৯ জন শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্য নির্ধারণ করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে তিনজন করে সর্বমোট ২৪৫ জন স্বাস্থ্যকর্মী, ৩৪০ জন সহকারী ও ৫ হাজার ৪৯ জন স্বেচ্ছাসেবী নিয়োজিত থাকবেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডা. ফারহানা হক।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৫
এসএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।