ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

রাজশাহীতেও শিশুরা খাচ্ছে ভিটামিন ‘এ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৫
রাজশাহীতেও শিশুরা খাচ্ছে ভিটামিন ‘এ’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজশাহীতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন চলছে। মহানগরীর মোট ৩৮৪টি কেন্দ্রে ৬০ হাজার ১৩৮ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।



শনিবার (১৪ নভেম্বর) সকালে নগর ভবনে ক্যাম্পেইনের উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম-উল-আযীম।

রাসিকের ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম জানান, মহানগরীর ৩০টি ওয়ার্ডে ৩৮৪টি কেন্দ্রের মধ্যে স্থায়ী কেন্দ্রের সংখ্যা ৩৪৩টি এবং ভ্রাম্যমাণ ৪১টি।    

এসব কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ৬ হাজার ৮৬৩ জন শিশুকে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫৩ হাজার ২৭৫ জন শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কেন্দ্রগুলো খোলা থাকবে। এছাড়াও নগরীর ৩০টি ওয়ার্ড কার্যালয়ে রাত ৮টা পর্যন্ত ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

মহাগরীর প্রতিটি কেন্দ্রে তিনজন করে সর্বমোট ১ হাজার ১৫২ জন স্বেচ্ছাসেবী এ ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কাজে নিয়োজিত রয়েছেন।

বাংলাদেশ সময়: ১০৩৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৫
এসএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।