ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

চার দফা দাবি

মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৫
মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের মানববন্ধন ছবি: জি এম মুজিবুর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা:  অনতিবিলম্বে স্থগিতকৃত নিয়োগ চালুসহ চার দফা দাবি পূরণের লক্ষ্যে মানববন্ধন করেছেন নানা সমস্যায় জর্জরিত মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টরা। আগামী ১৫ দিনের মধ্যে এসব দাবি পূরণ না হলে এ বৃহত্তর আন্দোলনের হুশিয়ারি দিয়েছেন তারা।



শনিবার (১৪ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টরা অভিযোগ করেন, নিয়মতান্ত্রিকভাবে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বেকার টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের চাকরি প্রদানসহ অন্যান্য দাবি সংযুক্ত করে বারবার স্মারকলিপি দেওয়া হলেও প্রসাশন কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। ফলে হাজার হাজার মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টের মধ্যে হতাশা ও ক্ষোভ বিরাজ করছে। সরকার এসব দাবি না মানলে আগামী ২ ডিসেম্বর থেকে যেকোনো সময় বৃহত্তর আন্দোলনের দিকে যাবেন তারা।

তাদের অন্যান্য দাবিগুলো হল- স্বায়ত্ত্বশাসিত হাসপাতাল ও ইনস্টিটিউটে নতুন পদ সৃষ্টি করে বেকার মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের নিয়োগ প্রদান, তাদের জন্য সরকারি, আধা সরকারি, স্বায়ত্ত্বশাসিত হাসপাতাল, ইনস্টিটিউট ও শিক্ষা প্রতিষ্ঠানে পদ সৃষ্টি করে নিয়োগ প্রদান, বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড পরিচালিত নীতিমালা বহির্ভুত মেডিকেল টেকনোলজি কোর্স পরিচালনা অবিলম্বে বন্ধ করা এবং সরকারি চাকরিতে ডিপ্লোমা মেডিকেল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের পদমর্যাদা ১০ম গ্রেডে উন্নীত করা।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৫
জেপি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।