ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

বিনামূল্যে মুক্তিযোদ্ধাদের চিকিৎসা দেওয়ার নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৫
বিনামূল্যে মুক্তিযোদ্ধাদের চিকিৎসা দেওয়ার নির্দেশ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম

ঢাকা: সরকারি হাসপাতালে মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসা দেওয়ার নির্দেশ  দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

সোমবার (২৩ নভেম্বর)  সচিবালয়ে মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসা সেবা সংক্রান্ত এক বৈঠকে তিনি এ নির্দেশ দেন।



মন্ত্রী বলেন, সরকারি হাসপাতালে কোনো মুক্তিযোদ্ধা রোগী গেলে তার চিকিৎসা প্রদানে অগ্রাধিকার দিতে হবে। এই চিকিৎসা হবে সম্পূর্ণ বিনামূল্যে। এমনকি প্রয়োজনীয় পরীক্ষা নিরীক্ষাও বিনামূল্যে করা হবে।
 
তিনি বলেন, এই প্রসঙ্গে একটি নির্দেশনা আগেও ছিলো। কিন্তু এ নিয়ে জনগণের মধ্যে সচেতনতা কম ছিলো। মন্ত্রী মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়ার বিষয়টি নিয়ে জনসচেতনতা বাড়াতে সকল হাসপাতাল পরিচালককে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

মন্ত্রী বলেন, দেশের বীর সন্তান মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ও হাসপাতালে ভর্তিসহ যেকোনো প্রয়োজনীয় সেবা দেওয়ার ক্ষেত্রে চিকিৎসকদেরকে বিশেষ মনযোগ দিতে হবে।

বৈঠকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সচিব সৈয়দ মঞ্জুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা,  নভেম্বর ২৩, ২০১৫
এসএমএ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।