ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

নার্সিং ভর্তি পরীক্ষায় প্রক্সি, শ্রীঘরে ২২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৫
নার্সিং ভর্তি পরীক্ষায় প্রক্সি, শ্রীঘরে ২২ ছবি: প্রতীকী

ঢাকা: ২০১৫-১৬ শিক্ষাবর্ষে নার্সিং কলেজের ভর্তি পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে আটক হয়েছেন ২২ পরীক্ষার্থী। তাৎক্ষণিকভাবে তাদের সাতদিনের কারাদণ্ড দেওয়া হয়।



শুক্রবার (২৭ নভেম্বর) দুপরে ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসমিয়া জায়গীরদার আটকদের এ কারাদণ্ড দেন।

তিনি জানান,  দেশের বিভিন্ন নার্সিং কলেজে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত সারাদেশে অনুষ্ঠিত হয়।

পরীক্ষা চলাকালে ইডেন মহিলা কলেজ ও ঢাকা নার্সিং কলেজ কেন্দ্রে ভুয়া প্রবেশপত্র দিয়ে পরীক্ষা দেওয়ার সময় একছাত্রীসহ ২২ পরীক্ষার্থীকে  আটক করা হয়।

পরে সবাইকে ঢাকা মেডিকেল কলেজে হাজির করে প্রত্যেককে সাতদিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয় বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসমিয়‍া।

সংশ্লিষ্ট সূত্র জানায়, অন্যান্যবার প্রাপ্ত জিপিওয়ের ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি করা হলেও এবার নতুন নিয়মে নার্সিং কলেজে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রে একঘণ্টা পরীক্ষা দেন ভর্তিচ্ছুরা।

বাংলাদেশ নার্সিং কাউন্সিলের সূত্রমতে, দেশে বর্তমানে ৪৩টি সরকারি ডিপ্লোমা ইন নার্সিং কলেজ আছে। আর সরকারি বিএসসি ইন নার্সিং কলেজ আছে ৯টি।

বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি ও ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সে শিক্ষার্থী ভর্তি করা হবে।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৫
এজেডএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।