ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

‘স্বর্ণপদক’ পেলেন হারুন, ‘আইকন অব সার্জনস’ রসুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৫
‘স্বর্ণপদক’ পেলেন হারুন, ‘আইকন অব সার্জনস’ রসুল ছবি: হারুন /বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সার্জারিতে নতুন ও অনন্য অবদানের জন্য ‘আছির মেমোরিয়াল গোল্ড মেডেল’ পেলেন মেজর জেনারেল অধ্যাপক হারুনুর রশিদ, আর ‘আইকন অব সার্জনস’ খেতাব পেলেন অধ্যাপক গোলাম রসুল।
 
রাজধানীতে চলছে ১৩তম ইন্টারন্যাশনাল সার্জিক্যাল কংগ্রেস ও সার্ক সার্জিক্যাল কংগ্রেস।

শনিবার (০৫ ডিসেম্বর) সকাল থেকে রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দ্বিতীয় দিনের সেশন চলছে। সঙ্গে চলছে ব্রেস্ট ডিজিজের সিম্পোজিয়ামও। প্রতিবারের মতো এবারও সম্মাননা দেওয়া হচ্ছে দেশসেরা সার্জনদের।
 
‘সোসাইটি অব সার্জনস অব বাংলাদেশ’ সম্মেলনটির আয়োজন করে আসছে।

‘আইকন অব সার্জনস’ খেতাব আরও যারা পেয়েছেন তারা হলেন- নেপালের রামপ্রসাদ শ্রেষ্ঠ, পাকিস্তানের মুমতাজ মাহের, ভারতের সতীশ কে. শুক্লা ও শ্রীলঙ্কার চান্না রত্নাতুঙ্গা।
 
খেতাবটি মূলত যার যার দেশ থেকে মনোনীত শ্রেষ্ঠ সার্জনদের দেওয়া হয়। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম প্রধান অতিথি হিসেবে এতে উপস্থিত রয়েছেন এবং সম্মাননা হাতে তুলে দিচ্ছেন।
 
চারদিনের এ কংগ্রেসটি শুরু হয়েছে শুক্রবার (০৪ ডিসেম্বর)। প্রথম, তৃতীয় ও চতুর্থ দিনের সেশনগুলোর স্থান বরাদ্দ রাজধানীর মহাখালীতে, শনিবারের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানটি বিআইসিসিতে করা হয়েছে।
 
আফগান প্রতিনিধি ছাড়া অন্য দেশগুলোর প্রতিনিধিরা এতে উপস্থিত রয়েছেন।
 
বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৫
এসকেএস/আইএ

** অভিজ্ঞতা বিনিময় করছেন সার্কের সার্জনরা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।