ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ৩০ জুন ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

স্বাস্থ্য

সরকারি চিকিৎসকদের দায়িত্বশীল হওয়ার আহ্বান মন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
সরকারি চিকিৎসকদের দায়িত্বশীল হওয়ার আহ্বান মন্ত্রীর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী মোহাম্মদ নাসিম/ফাইল ফটো

ঢাকা: বিভিন্ন পর্যায়ে সরকারি হাসপাতালের চিকিৎসকদের আরও দায়িত্বশীল হয়ে চিকিৎসা সেবা দেওয়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রী মোহাম্মদ নাসিম। এসময় তিনি বলেন, বড়লোকের নয়, আমি গরিবের সেবা নিশ্চিত করতে চাই।


 
বুধবার (২৩ ডিসেম্বর) বিকেলে সরকারি ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান এসেন্সিয়াল ড্রাগ কোম্পানি লিমিটেডের বর্ষপূর্তি উপলক্ষে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
 
স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমি বড় লোকের নয়, গরিবের চিকিৎসা সেবা নিশ্চিত করতে চাই। এজন্য সিভিল সার্জনদের আরও বেশি দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। সরকারি হাসপাতালগুলোর মান নিয়ে অনেক সময় কথা ওঠে। এগুলো উঠবে কেনো?
 
তিনি বলেন, বেসরকারি হাসপাতাল নিয়ে তো কোনো কথা ওঠে না। এসব হাসপাতালের চিকিৎসকরা ফ্রি স্টাইলে চলাফেরা করেন না বলেই তাদের অবস্থা ভালো। আপনারা পরিষ্কার-পরিচ্ছন্ন হবেন এবং যত্নবান হবেন।
 
টেন্ডার এবং পদায়ন নিয়ে যদি কোনো ঝামেলা হয় তাহলে তাকে (মন্ত্রী) জানানোর আহ্বান জানান।
 
আমার চেয়ে বড় আওয়ামী লীগার কেউ নেই উল্লেখ করে মো. নাসিম বলেন, যদি টেন্ডার নিয়ে কোনো চাপ বা ঝামেলায় পড়েন তাহলে সঙ্গে সঙ্গে আমাকে জানাবেন। আপনারা আমাকে সহযোগিতা করবেন, আমি আপনাদের সহযোগিতা করবো। এক পর্যায়ে সিভিল সার্জনদের প্রতি ক্ষোভও প্রকাশ করেন মন্ত্রী।
 
সভায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ মালেক বলেন, ওষুধ কোম্পানির প্রতিনিধিদের প্রবেশে কড়াকড়ি আরোপ করবেন। তাদের কম যেতে বলবেন, স্বাস্থ্য সেবা নিশ্চিত করবেন।
 
মতবিনিময় সভায়, মুক্তিযোদ্ধাদের নিয়ে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার মন্তব্যের পরিপ্রেক্ষিতে মো. নাসিম বলেন, একজন সেক্টর কমান্ডারের স্ত্রী হয়ে উনি (খালেদা জিয়া) যে কথা বলেছেন এজন্য আমি ধিক্কার ও নিন্দা জানাই।
 
সভায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব সৈয়দ মঞ্জুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতর, পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক বিভিন্ন জেলা, উপজেলার সিভিল সার্জনসহ বিভিন্ন সরকারি হাসপাতালের পরিচালকরা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
এসএম/একে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa