ঢাকা, বৃহস্পতিবার, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

স্বাস্থ্য

শেখ ফজিলাতুন্নেসা মুজিব হাসপাতালে এনজিওগ্রাম সেবা চালু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
শেখ ফজিলাতুন্নেসা মুজিব হাসপাতালে এনজিওগ্রাম সেবা চালু

ঢাকা: গাজীপুরের শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে এনজিওগ্রাম ও এনজিওপ্লাস্টি সেবা চালু হয়েছে। সোমবার (২৮ ডিসেম্বর) থেকে এ সেবা দিচ্ছে হাসপাতালটি।



সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের তথ্য অফিসার পরীক্ষিৎ চৌধুরী।

বিজ্ঞপ্তিতে বলা হয়,  অধ্যাপক ডা. আফজালুর রহমান সোমবার সকালে হাসপাতালে প্রথম এনজিওগ্রাম করান। এদিন দুইজনের এনজিওগ্রাম এবং একজনের এনজিওপ্লাস্টি করানো হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালের ১৮ নভেম্বর এই হাসপাতাল উদ্বোধন করেন। হাসপাতালটিকে পূর্ণাঙ্গভাবে চালু করতে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ইতোমধ্যেই বেশ কয়েকবার পরিদর্শন করেছেন এবং মন্ত্রণালয় ও হাসপাতালে কয়েকটি বৈঠক করেছেন বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এছাড়া দেশের খ্যাতনামা বিশেষজ্ঞ চিকিৎসকদের সাথে মতবিনিময় করে হাসপাতালটিতে বিশেষায়িত সেবা নিশ্চিত করতে এখানে রোগী দেখার জন্য তাদের
আহ্বান জানান মন্ত্রী। আহ্বানে সাড়া দিয়ে বিশেষজ্ঞ চিকিৎসকরা বর্তমানে এই হাসপাতালে রোগী দেখছেন। হাসপাতালে এখন সব ধরণের চিকিৎসা নিশ্চিত করা সম্ভব হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
এসকেএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa