ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

মা-নবজাতকের মৃত্যু

অবহেলার অভিযোগে চিকিৎসকের বিরুদ্ধে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, মার্চ ২২, ২০১৬
অবহেলার অভিযোগে চিকিৎসকের বিরুদ্ধে মামলা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর মুগদা ৫০০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসার অবহেলায় ফাতেমা আকতার কনা (২৮) নামে এক প্রসূতি ও নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় রোববার (২০) দিনগত রাতে অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে মুগদা থানায় একটি মামলা করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশর (ডিএমপি) মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

ম‍ৃত প্রসূতি কনার গ্রামের বাড়ি নোয়াখালী জেলার সোনাইমুড়িতে। তিনি স্বামী তারেক হাসানের সঙ্গে রাজধানীর যাত্রাবাড়ী থানার ধলপুরে থাকতেন। এই দম্পতির একটি ছেলে রয়েছে।

মৃত কনার ছোটবোন নার্গিস আকতার টুম্পা বাংলানিউজকে বলেন, ‘আগামী মাসের ১৯ তারিখে (১৯ এপ্রিল) আপার সিজার হওয়ার কথা ছিল। গতকাল (রোববার) হঠাৎ পেটে ব্যাথা অনুভব করলে তাৎক্ষণিক তাকে মুগদা ৫০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নেওয়া হয়। ’

‘এ সময় কর্তব্যরত চিকিৎসকরা দ্রুত অপারেশন করতে হবে বলে আপাকে ওটিতে নিয়ে যান। এরপর প্রথমে একটি মৃত কন্যা সন্তান হয় এবং কিছুক্ষণ পরে আপাও মারা যান। ’

তিনি বলেন, চিকিৎসকদের অবহেলার কারণেই মা ও মেয়ের মৃত্যু হয়েছে। আমরা এ ঘটনার বিচার চাই।

মুগদা থানার ওসি এনামুল হক বলেন, অভিযোগ পাওয়ার পর রাত দেড়টার দিকে হাসপাতালে গিয়ে মা ও নবজাতকের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এ ঘটনায় ওই প্রসূতির স্বজনরা থানায় একটি মামলা (মুগদা থানার মামলা নম্বর-১৮) করেছেন জানিয়ে তিনি বলেন, অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, মার্চ ২১, ২০১৬
এজেডএস/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad