ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

স্বাস্থ্য

আল্টিমেটাম দিয়ে রামেক ইন্টার্ন চিকিৎসকদের কাজে যোগদান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৬
আল্টিমেটাম দিয়ে রামেক ইন্টার্ন চিকিৎসকদের কাজে যোগদান ছবি : সংগৃহীত

রাজশাহী: পাঁচ দফা দাবি পূরণে তিন দিনের আল্টিমেটাম দিয়ে কাজে যোগ দিয়েছেন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

রোববার (১৭ এপ্রিল) দুপুর আড়াইটা থেকে তারা কাজ শুরু করেছেন।

বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন ইন্টার্ন চিকিৎসক পরিষদের আহ্বায়ক হৃদয় খান।

তিনি বাংলানিউজকে জানান, তিনদিনের মধ্যে তাদের পাঁচ দফা দাবি পূরণ না হলে আগামী ২১ এপ্রিল থেকে লাগাতার কর্মবিরতিতে যাবেন তারা।

রামেক হাসপাতাল কর্তৃপক্ষের আশ্বাসের ভিত্তিতে তারা কর্মবিরতি প্রত্যাহার করে কাজ যোগ দিয়েছেন বলে জানান তিনি।

এ বিষয়ে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ এফ এম রফিকুল হক বলেন, ইন্টার্ন চিকিৎসকদের পাঁচ দফা দাবি পূরণের অগ্রগতি হওয়ায় তারা তিনদিনের সময় বেধে দিয়ে কাজে যোগ দিয়েছেন। তাদের যেন আর কর্মবিরতিতে যেতে না হয় সে জন্য দাবিগুলো পূরণের চেষ্টা করা হচ্ছে।

এর আগে গত শুক্রবার (১৫ এপ্রিল) দুপুরে হাসপাতালে রোগীর মৃত্যুকে কেন্দ্র করে স্বজনদের সঙ্গে শিক্ষানবিশ চিকিৎসকদের হাতাহাতির ঘটনা ঘটে। এর প্রতিবাদে ইন্টার্ন চিকিৎসকরা বিক্ষোভ করে জরুরি বিভাগে ভাঙচুর চালায়। এ সময় পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

পরে পাঁচ দফা দাবি জানিয়ে তারা কর্মবিরতি শুরু করেন।

এদিকে চিকিৎসকদের লাঞ্ছিত করা ও ভাঙচুরের ঘটনায় অজ্ঞাতনামা ছয় থেকে সাতজনকে আসামি করে শনিবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৬
এসএস/আরএইচএস/কেআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।