ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ইসলামিয়া চক্ষু হাসপাতালের কাউন্টারে দীর্ঘ লাইনে দুর্ভোগ রোগীদের

আবাদুজ্জামান শিমুল, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
ইসলামিয়া চক্ষু হাসপাতালের কাউন্টারে দীর্ঘ লাইনে দুর্ভোগ রোগীদের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কাউন্টার খোলার আগেই ভোর ৬টা থেকে টিকিটের জন্য দীর্ঘ লাইন ফার্মগেটের ইস্পাহানি ইসলামিয়া চক্ষু হাসপাতালে। কাউন্টার খুলবে সকাল সাড়ে ৭টায়।

ঢাকা: কাউন্টার খোলার আগেই ভোর ৬টা থেকে টিকিটের জন্য দীর্ঘ লাইন ফার্মগেটের ইস্পাহানি ইসলামিয়া চক্ষু হাসপাতালে। কাউন্টার খুলবে সকাল সাড়ে ৭টায়।

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে সরেজমিনে দেখা যায়, কাউন্টার খোলার অপেক্ষায় অনেকেই লাইনে দাঁড়িয়ে আছেন টিকিটের জন্য।

তাদের মধ্যে বেশির ভাগই বয়স্ক রোগী। অনেকেই ঠিক মতো লাইনে দাঁড়াতে পারছেন না। তাদের জন্য নেই কোনো বসার জায়গা।

হাসপাতালের দু’টি টিকিট কাউন্টার একটি কাউন্টারে টিকেট এর মূল্য ৫০ টাকা ও অপর কাউন্টার প্রাইভেট বলে পরিচিত। এ কাউন্টারে টিকিটের এর মূল্য ৬০০ টাকা।

দু’টি কাউন্টারেই ভোর থেকে টিকিট এর জন্য লাইনে দাঁড়িয়ে আছেন রোগী ও রোগীর স্বজনরা।

মাদারীপুর কালকিনি থেকে চোখের চিকিৎসা করাতে ইসলামিয়া চক্ষু হাসপাতালে এসেছেন আলমগীর হোসেন (৫০) । সঙ্গে নিয়ে এসেছেন ভাতিজা হায়দারকে। ভোর থেকেই তারা লাইনে দাঁড়িয়ে আছেন টিকিটের জন্য।

আলমগীর বাংলানিউজকে বলেন, লাইনে দাঁড়ায় থাকতে থাকতে আমার পা ব্যথা করতাছে। তাই বইসা পড়লাম। অহন ভাইপো দাঁড়ায়ছে আমার জায়গায়। আমাগো লাইগা যদি লাইনের মধ্যে বসার ব্যবস্থা থাকতো তাহলে ভালো হইতো। এতো দুর্ভোগ এ হাসপাতালে।

ইস্পাহানি ইসলামিয়া চক্ষু হাসপাতালের (অপারেশন ডিরেক্টর) নজরুল ইসলাম খান বাংলানিউজকে বলেন, ‘বসে বসে তো আর লাইন ধরা যায় না তাই দাঁড়িয়েই টিকিট কাটতে হয়। দুই হাজার ৫শ’ রোগীর সঙ্গে যদি স্বজন থাকে ৫০০ জন, তাহলে এত লোকের বসার জায়গা কোথায় থেকে দেব। ’

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
আরআইএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।