ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

‘সমৃদ্ধ দেশ গড়তে গভীর জ্ঞান অর্জন করতে হবে’

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৬
‘সমৃদ্ধ দেশ গড়তে গভীর জ্ঞান অর্জন করতে হবে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সব বিষয়ে গভীর জ্ঞান অর্জন করার আহ্বান জানিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি। একই সঙ্গে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মেধাবী শিক্ষার্থীদের বিদেশে না যাওয়ারও আহবান জানান তিনি।

সিলেট (শাবিপ্রবি): সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সব বিষয়ে গভীর জ্ঞান অর্জন করার আহ্বান জানিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি। একই সঙ্গে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মেধাবী শিক্ষার্থীদের বিদেশে না যাওয়ারও আহবান জানান তিনি।

শনিবার (০৩ ডিসেম্বর) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) বিভাগের একযুগ পূর্তি এবং পূনর্মিলনী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

তনীমা তাসলীমার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূ-তত্ব বিভাগের অধ্যাপক ড. বদরুল ইমাম।

সকাল ১১টায় শাবিপ্রবির কেন্দ্রীয় অডিটোরিয়ামে শুরু হওয়া দুই দিনব্যাপী পূনর্মিলনী উৎসবে আরও বক্তব্য রাখেন- উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া, অধ্যাপক ইলিয়াস উদ্দীন বিশ্বাস, ড. ফরহাদ হাওলাদার, ড. মোসাদ্দেক, ড. শফিকুল ইসলাম প্রমুখ।

এর আগে সকাল সাড়ে ১০টায় অতিথিদের উপস্থিতিতে শিক্ষক শিক্ষার্থীদের বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৬
জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।