ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ব্রাহ্মণবাড়িয়ায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বিষয়ে কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৬
ব্রাহ্মণবাড়িয়ায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বিষয়ে কর্মশালা বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধে ১০ ডিসেম্বর সারাদেশে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন পালন করা হবে।

ব্রাহ্মণবাড়িয়া: অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধে ১০ ডিসেম্বর সারাদেশে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন পালন করা হবে।

এবারের ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে ব্রাহ্মণবাড়িয়া জেলায় দুই হাজার ৪৫১টি টিকাদান কেন্দ্রের মাধ্যমে মোট ৫ লাখ ১৭ হাজার ১১০ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

সোমবার (৫ ডিসেম্বর) সকাল ১১টায় ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এ উপলক্ষে আয়োজিত সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানানো হয়।

কর্মশালায় জানানো হয়, জেলায় ৫ লাখ শিশুর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৫৪ হাজার ২১২ জন শিশুকে নীল ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৪ লাখ ৬২ হাজার ৮৯৮ জন শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানো হবে।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের মাঠকর্মী, স্বেচ্ছাসেবক ও প্রথম সারির সুপারভাইজার মিলে মোট ৮ হাজার ৪৮৪ জন কর্মী এ ক্যাম্পেইন সফল করতে কাজ করবেন।
সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার আব্দুল কাদির নোমানের সঞ্চালনায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের মূল তথ্য উপস্থাপন করেন জেলা পুষ্টি সাপোর্ট কর্মকর্তা শারমীন রহমান।

এসময় জেলার সিভিল সার্জন ডা. হাসিনা ‍আক্তার, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি খ আ ম রশিদুল ইসলাম, সহ সভাপতি আল-আমীন শাহীন, দৈনিক সরোদ সম্পাদক পীযূষ কান্তি আচার্য, দৈনিক ব্রাহ্মণবাড়িয়ার ভারপ্রাপ্ত সম্পাদক বাহারুল ইসলাম মোল্লা প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।