ঢাকা, সোমবার, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

স্বাস্থ্য

‘১৫ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে ১০ হাজার নার্স নিয়োগ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৬
‘১৫ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে ১০ হাজার নার্স নিয়োগ’

আগামী ১৫ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে ১০ হাজার নার্স নিয়োগ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

ঢাকা: আগামী ১৫ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে ১০ হাজার নার্স নিয়োগ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শুক্রবার (০৯ নভেম্বর) সন্ধ্যায় বিএমএ অডিটোরিয়াম ভবনে ‘বাংলাদেশ স্বাস্থ্যসেবা কর্মীসংঘের জাতীয় সম্মেলন-২০১৬’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রী এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, নিম্নবিত্ত ও গরিব মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার জন্য আমরা দুই বছর আগে ছয় হাজার ডাক্তার নিয়োগ দিয়েছি। তাদের বলেছি গ্রামে থাকতে হবে এবং গরিব-অসহায় মানুষের কাছে স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে হবে।

‘আগামী ১৫ ডিসেম্বর আনুষ্ঠানিভাবে ১০ হাজার নার্স নিয়োগ দেওয়া হবে। তারা সারাদেশে কাজ করবেন’।

স্বাস্থ্যক্ষেত্রে বিভিন্ন সাফল্যের দিক তুলে ধরে মন্ত্রী বলেন, দেশ এখন পোলিও ও ধনুষ্টংকার মুক্ত। এছাড়া আমরা যক্ষ্মাকে পরাজিত করার পথে রয়েছি। আমরা শিশুমৃত্যু, মাতৃমৃত্যুর হার কমিয়েছে। দেশে মধ্যবিত্ত ও সাধারণ মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার জন্য ১৫ হাজার কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হয়েছে।

নাসিম বলেন, স্বাস্থ্যকর্মীদের চাকরি স্থায়ীকরণ ও তাদের বিভিন্ন অসুবিধার বিষয়ে আমি অবগত ছিলাম না। এ সম্মেলনের মাধ্যমে বিষয়টি জানলাম। স্বাস্থ্যকর্মীদের চাকরি স্থায়ীকরণসহ বিভিন্ন আনুষঙ্গিক সমস্যা নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করবো।

আপনাদের যে দাবি দাওয়া আছে তা পূরণের চেষ্টা করবো। তবে আপনারাও নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করবেন।
 
স্বাস্থ্যকর্মীদের দাবিগুলোর মধ্যে রয়েছে- চাকরি স্থায়ীকরণ, পারিশ্রমিক অনুযায়ী মজুরি, সাপ্তাহিক ছুটি, খাবারের সময় বিরতি, প্রসূতিকালীন সুযোগ-সুবিধা, ছাঁটাই-নির্যাতন বন্ধ, সামাজিক নিরাপত্তা, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী গৃহহীনদের আবাসনের ব্যবস্থা করা।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৬
আরএটি/জিপি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa